Home > আজ জন্মদিন তোমার > আজ ঋতুপর্ণা সেনগুপ্তের জন্মদিন
আজ জন্মদিন তোমারবিনোদন

আজ ঋতুপর্ণা সেনগুপ্তের জন্মদিন

 

আজিজ মাহমুদ সুজন: আজ জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের জন্মদিন। ১৯৭১ সালের ০৭ নভেম্বর ভারতের পশ্চিম বাংলার কোলকাতায় জন্মগ্রহণ করেন তিনি।

সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে দুই বাংলায়ই বেশ খ্যাতি অর্জন করেছেন তিনি। এছাড়াও অভিনয় করেছেন হিন্দি ও তেলেগু সিনেমায়ও। ১৯৯২ সালে শ্বেত পাথরের থালা ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জীবনে পথচলা শুরু তার।rituparna-sengupta

১৯৯৮ সালে দহন সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি। তেসরা কন তার অভিনীত প্রথম হিন্দি সিনেমা। এছাড়াও হেমা মালিনীর হোম প্রোডাকশনের একাধিক হিন্দি ছবিতে অভিনয় করেন তিনি।

২০১৩ সালে কাদাভেদু নামের একটি তেলেগু সিনেমায় অভিনয় করেন তিনি। তার জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে সুজন সখী, স্বামী কেন আসামী, মনের মানুষ, আদরের বোন, আমি সেই মেয়ে, সংসার সংগ্রাম, সাগরিকা প্রভৃতি।

মাউন্ট কারমেল স্কুলে সে পড়াশুনা শুরু করেন এবং লেডি ব্র্যাবোর্ন কলেজ থেকে হিস্টরির ওপর গ্র্যাজুয়েশন শেষ করেন। ছেলেবেলার বন্ধু সেনগুপ্ত সঞ্জয়কে ১৯৯৯ সালের ১৩ ডিসেম্বর বিয়ে করেন। দাম্পত্য জীবনে অঙ্কন নামে একটি ছেলে ও রিশন নিয়া নামে একটি মেয়ে সন্তান আছে তাদের।