Home > প্রবাস > উডব্রিজে বর্ণমালা শিক্ষাঙ্গনের চড়ুইভাতি
প্রবাস

উডব্রিজে বর্ণমালা শিক্ষাঙ্গনের চড়ুইভাতি

 

রফিকুল ইসলাম আকাশ, যুক্তরাষ্ট্র থেকে: অত্যন্ত আনন্দঘন ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে গত ২৭ শে আগস্ট’২০১৬, উডব্রিজ এর লিসেলভানিয়া স্টেট পার্কের মনোরম পরিবেশে সারাদিনব্যাপী অনুষ্ঠিত হলো – বর্ণমালা শিক্ষাঙ্গনের বাৎসরিক বনভোজন ‘২০১৬ ।

মেরিল্যান্ড, ওয়াশিংটন ডিসি এবং ভার্জিনিয়ার ৪০০ এর অধিক অতিথি গণ আনন্দ উৎসবের মাধ্যমে সারাদিন ব্যাপী এই মিলনমেলাকে স্মরণ করে দিয়েছিলো আমাদের বাঙালির ঐতিহ্যবাহী ” চড়ুইভাতির” কথা । সকাল ৯ টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৮ টা পর্যন্ত সকল অতিথিদের আনন্দে মেতে রেখেছিলো বর্ণমালার নানারকম আয়োজনের মধ্য দিয়ে । সকালের নাস্তা দিয়ে শুরু হয় বনভোজনের প্রারম্ভিক যাত্রা । দূরদূরান্ত থেকে আগত অতিথিদের আগমনে সকালের মিস্টি রোদে ভোরে উঠে বনভোজনের কানন । বিভিন্ন ধরণের খেলা -ছোট ছোট ছেলেমেয়েদের মাতিয়ে রাখে এক মিষ্টি ছোঁয়া , যেন রঙিন প্রজাপতির উড়ন্ত ডানায় ভোর করেছিল-প্রবাহিত নদীর হিমেল হাওয়া । ছোটদের পাশাপাশি বড়দের জন্য ছিল চমকপ্রদ খেলার আয়োজন । আগত অতিথিরা মেতে উঠেছিল দৈনন্দিন কাজের গ্লানি ভুলে এক অনাবিল আনন্দের উচ্ছাসে ।

বর্ণমালার এই বনভোজনে সব ধরণের আয়োজনের মধ্যে ছিল সকালের নাস্তা , আইসক্রিম পার্টি , সারাদিনের জন্য স্নাক্স, মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা, যা ছিল রিমি ক্যাটারিংয়ের এক অনন্য পরিবেশনা। বর্ণমালার রেজিস্ট্রেশন বুথের দায়িত্বে ছিলেন মিস লিজা ও সাথী, খেলাধুলায় আকাশ, আইভি, মাহফুজ, রূপম, বিংগো খেলায় মনসুর আলম ও শ্রাবনী এবং অতিথি অভ্যর্থনায় ছিলেন সোহানি ও আলেয়া | সারাদিনের এই আয়োজনে প্রধান আকর্ষণ ছিল রাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান। মৃদুল রহমান ও সোনিয়ার সঞ্চালনায় আগত অতিথি শিল্পীদের গানের আসরে গান গেয়ে শোনান অসীম বড়ুয়া ও জুয়েল বড়ুয়া, ছোটদের গানে শ্রাবনী ও অর্পিতা, নৃত্যে মায়া ও ইশাল সহ অন্যান্য শিল্পীদের পরিবেশনায় পোটোম্যাক নদীর তীর ঘেঁষে বনভোজনের পার্কটি হয়ে উঠে সুরেরমেলা। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর বিজয়ীদের মধ্যে ৫০ ইঞ্চি এলসিডি এইচডি টিভি, টাচ স্ক্রিন ল্যাপটপ, ট্যাবলেট সহ বিভিন্ন পুরুস্কার প্রদান করা হয় ।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নর্দান ভার্জিনিয়ার সারা জাগানো আইটি প্রতিষ্ঠান ডাটা গ্রুপের সিইও মহোদয় জনাব জাকির হোসাইন । যিনি বর্ণমালার প্রতিষ্ঠা লগ্ন থেকে আর্থিক সহযোগিতা করে আসছেন এবং বর্ণমালা শিক্ষাঙ্গনের উপদেষ্টা হিসাবে সহযোগিতা করে আসছেন। আগত অতিথিদের মধ্যে কমনওয়েলথ মর্টগেজের সিইও জনাব তৌফিক মতিন , এমন রিয়েলিটির নিজাম উদ্দিন, রিয়েল্টর আলাউদ্দিন, বাগডিসির নুরুল আমিন নুরু, আরটিভির রফিকুল ইসলাম আকাশ , ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির আবু রুমি , আক্তার হোসাইন , একতারার এস কে মিলন, আবিয়ার গোলাম মওলা, উদীয়ন ফাউন্ডেশনের রেদওয়ান চোধুরী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা হারুন চৌধুরী সহ ফোবানার ওয়াশিংটন ডিসি ২০১৬ বিভিন্ন কর্মকর্তা ও বর্ণমালার উপদেষ্টা মাহ্শাদুল আলম রূপম সহ বর্ণমালার সকল বোর্ড মেম্বার গণ উপস্থিত ছিলেন । বর্ণমালার সারাদিনের এই আয়োজনে গ্রান্ড স্পনসর ছিল কমনওয়েলথ মর্টগেজ । পাশাপাশি এএমএন রিয়েলিটি, অল স্টেট ইন্সুরেন্স, রিমি ক্যাটারিং , রেমিক্স এর মোঃ কাদের , রাফিয়া ট্রাভেলস এর মোহাম্মদ রব্বানী, বর্ণমালার উপদেষ্টা কচি খান, রিয়েল্টর-আলাউদ্দিন এই বনভোজনের পৃষ্ঠপোষকতায় ছিলেন ।

বর্ণমালার বাৎসরিক বনভোজনের সার্বিক সহযোগিতায় ছিলেন এন্থনি পিউস গোমেজ , মৃদুল রহমান , জাকির হোসেন, রূপম, দোলন, সাহাবুদ্দিন, বাবুল, নাঈম, মনসুর, উজ্জ্বল , রেদোয়ান, স্বপন, সিমকীয়া, লিজা , সাথী ও সেলিম। বর্ণমালার সভাপতি নাজনীন আখতার, আগত অতিথিদের সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ প্রদান ও সকলকে আগামী বছরের বনভোজনে অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়ে বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন ।