Home > নতুন মুখ > গ্রেস-ও-লজি’র আয়োজনে চট্টগ্রামে ‘কমিকন’
নতুন মুখ

গ্রেস-ও-লজি’র আয়োজনে চট্টগ্রামে ‘কমিকন’

 

শুভসকাল ডেস্ক : বর্তমান যুগ হলো সুপারহিরো আর আনিমে চরিত্রের যুগ। কারো পছন্দ আয়রনম্যান তো কারো ব্যাটম্যান। ডিসি আর মারভেল কমিকের রাজ্যে কেউ কারোর থেকে কম না।

জানশের আবেদীন নিফাদ
আবু বকর সিদ্দিক জিয়াদ

আবার আনিমের রাজ্যটা ভিন্ন, কাহিনী প্লট সবকিছুতেই ভিন্নতা। উজমারিক নারুটো, লাইট এবং কিরা কিংবা এলরিক ব্রাদার্সদের নাম সবার মুখে মুখে। কিশোর-কিশোরী আর যুবাবৃন্দ যাদের মাথা সারাক্ষণ আনিমে আর মারভেল-ডিসির সাম্রাজ্যে ঘুরে বেড়ায় তাঁদের জন্য গ্রেস-ও-লজি নিয়ে এসেছে সুখবর। শিগগিরই প্রথমবারের মতন চট্টগ্রামে হতে যাচ্ছে গ্রেস-ও-লজি আয়োজিত ‘গ্রেস কমিকন’। চট্টগ্রামের বাওয়া স্কুল প্রাঙ্গনে আগামী ২০ এবং ২১ জানুয়ারি কমিকনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে থাকছে কসপ্লে কম্পিটিশন, পছন্দসই কমিক বই, প্রিয় সিরিজ অথবা সুপারহিরোদের আনুষাঙ্গিকসহ অনেক কিছু। কমিকনটির ব্যাপারে গ্রেস-ও-লজির চেয়ারম্যান জানশের আবেদীন বলেন, ‘আমাদের লক্ষ্য আসলে ঢাকার বাইরেও কমিকনকে পরিচয় করিয়ে দেয়া, তাই বৃহত্তর চট্টগ্রামকে বেছে নেওয়া।’ প্রতিষ্ঠানটির সহপরিচালক এবং প্রধান আয়োজক আবু বকর সিদ্দিক জিয়াদ বলেন, ‘চট্টগ্রাম সুপারহিরো আর আনিমে ভক্তদের সানন্দে স্বাগতম জানাতে চাই।’টিম চিটাগংয়ের প্রেসিডেন্ট আবদুল্লাহ আল কায়সার বলেন, ‘অনুষ্ঠানটি যাতে সুষ্ঠ এবং সুন্দর ভাবে হতে পারে এটাই আমাদের কাম্য। আশা করছি গ্রেস ও লজি চট্টগ্রাম থেকে ভালো সাড়া পাবে।’

এই আয়োজনের আয়োজক- গ্রেস ও লজি, সহ আয়োজক- টিম চিটাগাং, ফুড এন্ড ব্যাভারজ পার্টনার- ক্যাফে মিলানো, মিডিয়া পার্টনার- আজাদী নিউজপেপার, রেডিও পার্টনার- রেডিও ফূর্তি, আউটরিচ পার্টনার- ওটকুডম।