Home > লাইফ স্টাইল > তামিম’স লাইফস্টাইলের পোশাকে ঈদের নানা বেলা
লাইফ স্টাইল

তামিম’স লাইফস্টাইলের পোশাকে ঈদের নানা বেলা

 

বিকেলে চড়া সাজ, মডেল : তামিম হাসান ও প্রিয়াঙ্কা জামান, পোশাক :তামিম’স লাইফস্টাইল

শুভসকাল ডেস্ক : সকাল, বিকেল, রাতÑঈদের দিন যে বেলাতেই সাজুন না কেন, মেকআপ হতে হবে হালকা। কারণটা আর কিছুই নাÑপ্রচ- গরম। উৎসবের দিনে সাজসজ্জা আর নতুন পোশাক সব সময়ই গুরুত্ব পেয়েছে। তবে দিনের বেলায় খুব বেশি মেকআপ ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

রাতের বেলায় বেজ ভারি না করে চোখ আর ঠোঁটে পছন্দমতো রং ব্যবহার করতে পারার কিছুটা স্বাধীনতা পাবেন। এসব বিষয় মাথায় রেখে প্রতি উৎসবের মতো কোরবানির ঈদের জন্য তেমন কিছু পোশাক ডিজাইন করেছেন তামিম’স লাইফস্টাইল। তাদের পোশাক নিয়ে ঈদের দিন তিন বেলার সাজ নিয়ে ভোরের পাতা লাইফস্টাইলের এই আয়োজন…

ঈদের সকালের স্নিগ্ধ সাজে মডেল হয়েছেন আহসান ও প্রিয়াঙ্কা জামান

সকালে স্নিগ্ধ

সকালের পোশাকটা হালকা রঙের হতে পারে। মেয়েরা শাড়ি আর ছেলেরা পাঞ্জাবী পছন্দ করবেন। সাজে বেজ একদম হালকা হবে। তবেই চেহারায় স্নিগ্ধতা আসবে। ঠোঁটে পেঁয়াজ গোলাপিরঙা লিপস্টিক। চোখে কোনো ধরনের আইলাইনার ব্যবহার করা হয়নি। তবে মোটা করে মাসকারা দেওয়া হয়েছে। গালে হালকা রঙের গোলাপি ব্লাশঅন। সকালের দিকে যদি বের হতে হয় তবে চুলটা বেঁধে রাখাই বুদ্ধিমানের কাজ হবে। এখানে সালোয়ার-কামিজের সঙ্গে বেণি করা হয়েছে।

দুপুরে সাদামাটা পোশাক, মডেল : প্রিয়াঙ্কা জামান ও লিজা জামান

দুপুরে ছিমছাম

দুপুরে আরামদায়ক কাপড়ের কোন পোশাক পরতে পারেন। টপস, কামিজ, টি শার্ট, পাতলা শার্ট হবে আদর্শ। ছেলেরা চুলগুলো এলোমেলো রাখলে স্মার্ট লাগবে। মেয়েদের চুলের ক্ষেত্রে জন্য হাতখোঁপাই আদর্শ হবে। শাড়ির সঙ্গে মানিয়ে কানে ঝুমকা। ঠোঁটে কমলা রঙের লিপস্টিক। আইশ্যাডো ব্যবহার করা হয়েছে তবে তা ন্যুড রঙের। দুপুরে যদি দাওয়াত থাকে তবে চোখে চিকন করে টেনে আইলাইনার দিতে পারেন। বেজ কিন্তু এবেলায়ও হালকা।

বিকেলে চড়া সাজ, মডেল : প্রিয়াঙ্কা, তামিম ও লিজা

বিকেলে রঙচঙা

বিকেলে যেহেতু রোদ টা কমে আসে, সেই সঙ্গে পরিবেশে বিরাজ করে ঠান্ডা হাওয়া, সুতরাং এ সময় সাজ হতে পারে চড়া। ঘেমে যাওয়ার ভয় নেই বলেই মনের মতো সাজতে পারেন। আর পোশাকের রঙের ক্ষেত্রে বেছে নিতে পারেন গাঢ় কোন রঙ, নজর কাড়বে সবার। মেয়েরা একটু লং ধাঁচের কামিজ বা ওয়েস্টার্ন প্যাটার্নের কোন পোশাক বেছে নিতে পারেন। আর ছেলেরা পরতে পারেন পাঞ্জাবি, ফতুয়া ইত্যাদি। পাঞ্জাবির কাপড়ের ক্ষেত্রে এসময়  কাতান, তাত, সফুরার মতো মোটা কোন কাপড় বেছে নিন, তাতে অস্বস্তি লাগবে না।

রাতে জমকালো সাজ, মডেল : তামিম হাসান ও লিজা জামান, পোশাক :তামিম’স লাইফস্টাইল

রাতে জমকালো

কালো শাড়িতে গুজরাটি কাজ করা। অথবা ভারী কাজ করা কোন গাউন পরতে পারেন। ছেলেরা স্যুট বেছে নিতে পারেন। চুলগুলো জেল করে উপরে তুলে নিন। মেয়েদের চুলের সাজে হালকা ফুলিয়ে আগায় কোঁকড়া করে দেওয়া হয়েছে। মেকআপের বেজ হালকা রেখে চুলে জমকালো ভাব আনতে পারেন। ঠোঁটে কমলা-লালের আভা। চোখের আইশ্যাডোয় বাদামি ও কালো রঙের আইশ্যাডো। হাইলাইট হিসেবে মুক্তা (পার্ল) রং ব্যবহার করা হয়েছে।

ছবি : জে আর ফটোগ্রাফি

মেকওভার : ঝোটন রায়

স্টাইলিং : মাহমুদুল হাসান টনি