Home > প্রবাস > বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে যুক্তরাষ্ট্রে মানববন্ধন

বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে যুক্তরাষ্ট্রে মানববন্ধন


রফিকুল ইসলাম আকাশ, যুক্তরাষ্ট্র থেকে: আই এম মালাউন হোয়াট এবাউট ইউ -উত্তরঃ আই এম মুসলিম, আই এম ক্রিস্চিয়ান, আই এম বুড্ডিস্ট…ডু ইউ হ্যাভ এ্যানি প্রবলেম উইথ দ্যাট ??

গত ১০ নভেম্বর বৃহস্পতিবার বৃহত্তর ওয়াশিংটন ডিসির প্রবাসী বাংলাদেশীরা “দৃষ্টিপাত ডিসি” সংগঠনের ডাকে সাম্প্রতিক সময়ে ব্রাম্মনবাড়িয়ায় হিন্দুদের উপর এবং গাইবান্ধায় সাঁওতাল পল্লীতে হামলার প্রতিবাদে বাংলাদেশ দুতাবাসের সামনে মানববন্ধনের জন্য একত্রিত হয়। সংখ্যালঘুদের উপর হামলার নিন্দা জানিয়ে এবং হামলাকারীদের উপযুক্ত শাস্তির আবেদন জানিয়ে একটি পিটিশন দূতাবাস কর্তৃপক্ষকে দেয়া হয়।

তৌফিক হাসান, নাদিয়া আফরিন এবং শিমুল মৌ ফেইসবুকের মাধ্যমে এই ইভেন্টটি আয়োজন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তৌফিক হাসান এবং শিমুল মৌ। বক্তারা সাম্প্রতিককালে বাংলাদেশে সংখ্যালঘুদের উপর উপর্যুপরি হামলা, মূর্তি ভাংচুর, জবরদখলসহ বিভিন্ন স্থানে বিশৃঙ্খল পরিস্থিতির জন্য উদ্বেগ প্রকাশ করেন এবং এহেন পরিস্থিতির কথা বিবেচনাপূর্বক দোষী ব্যক্তিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান ।

উপস্থিত মানববন্ধনকারীদের অনেকেই ব্যানার ফেষ্টুন নিয়ে উপস্থিত ছিলেন। পিটিশনটি পড়ে শোনান নাদিয়া আফরিন। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শম্পা বনিক,হাসান লতিফ, প্রিয়লাল কর্মকার, নারায়ন দেবনাথ, রাহাত ই আফজা, বনিব্রত ঘোষ সহ আরও অনেকে। ধনী গরীব, সংখ্যালঘু আর সংখ্যাগরিষ্ট দিয়ে আমরা প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে বিভক্ত করতে চায়না।

বাংলাদেশ আমার, আপনার, আমাদের সকলের। তাইত শিল্পীর ভাষায় বলতে চাই- আমার দেশ সব মানুষের।। নেই ভেদাভেদ হেথা চাষা আর চামারের… নেই ভেদাভেদ হেথা কুলি আর কামারের… হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান দেশমাতা এক সকলের। আমার দেশ সব মানুষের ।।। -ধন্যবাদ রথীন্দ্রনাথ রায়।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.