Home > Uncategorized > বাংলা ভাষার ওয়েবসাইটেও বিজ্ঞাপন দেবে গুগল
Uncategorized

বাংলা ভাষার ওয়েবসাইটেও বিজ্ঞাপন দেবে গুগল

 

শুভ সকাল ডেস্ক: বাংলা ভাষার ওয়েবসাইটেও বিজ্ঞাপন দেবে গুগল, এমন সিদ্ধান্ত নিয়েছে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের অ্যাড নেটওয়ার্ক গুগল এডসেন্স। মঙ্গলবার গুগল এডসেন্সের ব্লগে বাংলা ভাষা যুক্ত হওয়ার খবর জানানো হয়। এর মাধ্যমে বাংলা ভাষার ওয়েবসাইটগুলোও গুগল থেকে বিজ্ঞাপন পাবে। এ খবর প্রকাশ হওয়ার পর থেকেই উচ্ছ্বাসে ভাসছেন প্রযুক্তিপ্রেমী বাঙ্গালীরা।

২০০৩ সালে চালু হয় গুগল এডসেন্স। তবে শুরু থেকেই বাংলা ভাষার কোন ওয়েবসাইটে বিজ্ঞাপন সুবিধা দিত না জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের অ্যাড নেটওয়ার্কটি। তাই স্বাভাবিকভাবেই বড় ধরণের আর্থিক সুবিধা থেকে বঞ্চিত ছিল বাংলা ভাষার ওয়েবসাইটগুলো। তবে গুগল এডসেন্সে বাংলা ভাষা যুক্ত হওয়ার ফলে দেশের প্রযুক্তিপ্রেমীদের দীর্ঘ  দিনের এক দাবী পূরণ হলো। আর এ থেকে লাভবান হবে বাংলাদেশ।

মঙ্গলবার গুগল এডসেন্সের ব্লগে জানানো হয়, ‘আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি, বাংলাদেশ, ভারতসহ বিশ্বের কোটি মানুষের ভাষা বাংলাকে গুগুল এডসেন্সে যুক্ত করা হয়েছে। গত কয়েক বছরে বাংলা ভাষার সাইটের প্রতি মানুষের আগ্রহ অনেক বৃদ্ধি পেয়েছে। আর ক্রমবর্ধমান বাংলা ভাষার পাঠকদের কাছে বিজ্ঞাপন সহজে পৌঁছানোর জন্য বিজ্ঞাপনদাতাদের সহায়তা করবে।’

উল্লেখ্য, ওয়েবসাইট থেকে অর্থ উপার্জনের সবচেয়ে সহজ মাধ্যম হলো গুগল এডসেন্স। যা থেকে বঞ্চিত ছিল বাংলা ভাষার ওয়েবসাইটগুলো। বাংলা ভাষার যেকোনো ওয়েবসাইট অ্যাডসেন্সে যুক্ত করার জন্য গুগল অ্যাডসেন্সের অ্যাকাউন্ট করতে হবে। এরপর সাইটের নাম ও অন্যান্য তথ্য দিয়ে আবেদন করতে হবে। আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে গুগল অ্যাডসেন্স কর্তৃপক্ষ বিজ্ঞাপন প্রদর্শনের বিষয়ে সিদ্ধান্ত ইমেইলের মাধ্যমে জানিয়ে দেবে।

গুগল এডসেন্সে সাইন আপ করুন এখানে….