Home > লাইফ স্টাইল > লক্ষ পূরণের পথে মাহফুজ টুটুল
লাইফ স্টাইল

লক্ষ পূরণের পথে মাহফুজ টুটুল

 

মাসিদ রণ : বর্তমানে আমাদের দেশের ফ্যাশন অঙ্গন বেশ ভালো সময় পার করছে। ফ্যাশনের বিভিন্ন ধারায় ব্যতিক্রমী সব কাজ হচ্ছে। সেই সঙ্গে উঠে আসছে তরুণ সব ফ্যাশন ডিজাইনার।

তাঁদের মধ্যে উল্লেখযোগ্য একজন মাহফুজ টুটুল। শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স করেছেন ফ্যাশন অ্যান্ড ডিজাইনিংয়ে। তারপরই কাজ শুরু করেন দেশের জনপ্রিয় সব ফ্যাশন হাউসের সঙ্গে। গেল ৩ বছর ধরে নিজস্ব ব্র্যান্ড ‘মাহফুজ ক্লথিং’ নিয়ে কাজ করছেন তরুণ মেধাবী এই ডিজাইনার। বর্তমানে অনলাইনে মাহফুজ টুটুলের এই ফ্যাশন হাউসটি বেশ জনপ্রিয়। তবে তিনি মূলত পরিচিতি পেয়েছেন দেশের জনপ্রিয় সব তারকাদের পোশাক ডিজাইন করে।

mahfuz-tutul-1এছাড়া গত তিন বছরে বেশকিছু ফ্যাশন শোতে তাঁর পোশাক পরে হেঁটেছেন জনপ্রিয় সব র‌্যাম্প মডেলরা। এরমধ্যে উল্লেখযোগ্য হলো- ঈদ কার্নিভাল (২০১৫), ঢাকা ব্রাইডাল ফ্যাশন উইক (২০১৪), এনএফথ্রি আয়োজিত চট্টগ্রামের দুটি ফ্যাশন শো (২০১৬) ইত্যাদি। এছাড়া বর্তমানে তিনি ব্যস্ত মিউজিক ভিডিও ও বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলর ফ্যাশনবিষয়ক অনুষ্ঠানে পোশাক পরিকল্পনার কাজে। সম্প্রতি এটিএন বাংলার ট্রেন্ড, দেশ টিভির স্টাইল অ্যান্ড ফ্যাশনের বেশ কয়েকটি এপিসোডে কাজ করেছেন, নতুন কিছু অনুষ্ঠানের কথাবার্তাও চলছে।
তবে মাহফুজের ক্যারিয়ারে সবচেয়ে উল্লেখযোগ্য অর্জন আসতে যাচ্ছে কিছুদিন পরেই। তিনি নেপাল ও মালদ্বিপে একাধিক ফ্যাশন শোতে বাংলাদেশকে তুলে ধরবেন।
মাহফুজ টুটুল বলেন, ‘আমি সবসময় অন্য ডিজাইনারদের থেকে আলাদা কাজ করি। দেশীয় পোশাক ডিজাইন করি তবে আন্তর্জাতিক মানের পোশাক করতে বেশি স্বা”ছন্দ্যবোধ করি। আমি চাই আমার দেশ ও পশ্চিমা বিশ্বেও পোশাককে মিলিয়ে নতুন একটি ধারা তৈরি করতে।’