Home > লাইফ স্টাইল > সাংবাদিক বাবার অনুপ্রেরণায় আজকের অবস্থানে ডিজাইনার সৌমিন
লাইফ স্টাইল

সাংবাদিক বাবার অনুপ্রেরণায় আজকের অবস্থানে ডিজাইনার সৌমিন

 

শুভসকাল ডেস্ক : এ সময়ে দেশে যে ক’জন তরুণ ফ্যাশন ডিজাইনার দারুণ ব্যস্ততার মধ্যে দিন কাটাচ্ছেন তাদের একজন সৌমিন আফরিন। ফ্যাশন ডিজাইনকে পেশা হিসাবে নিয়েছেন ১০ বছর। এরইমধ্যে মেধাবী এই ডিজাইনার নিজের আলাদা জায়গা করে নিতে পেরেছেন দেশীয় ফ্যাশন জগতে।

এক দশকের ক্যারিয়ারে করেছেন- অসংখ্য জনপ্রিয় বিজ্ঞাপনের কস্টিউম ডিজাইন, রেদোয়ান রনি পরিচালিত ও জয়া আহসান অভিনীত সাড়া জাগানো চলচ্চিত্র ‘চোরাবালি’র পোশাক পরিকল্পনা এবং অংশ নিয়েছেন ঢাকা ফ্যাশন উইকের মতো উচু মানের ফ্যাশন শোতে। এছাড়া নিয়মিত বিভিন্ন টিভি শোতে অংশ নেওয়া, মিউজিক ভিডিওর পোশাক ডিজাইন করা ও তারকাদের নিয়ে ফটোশুট তো আছেই। সম্প্রতি তার পোশাক প্রদর্শীত হয় আরটিভি লুক অ্যাট মি ফ্যাশন শোতে। এইসব কাজের পাশাপাশি নিজের ফ্যাশন হাউজ নিয়েও রয়েছে তার ব্যস্ততা। ‘হুর’ (পিংক সিটির ২য় তলা, গুলশান-২) নামে এই ফ্যাশন হাউজ গড়ে তোলেন ২০১২ সালে। এরইমধ্যে ‘হুর’ জনপ্রিয়তা পেয়েছে। সৌমিন আফরিন বলেন, ‘এখন আমার সব স্বপ্ন আমার নিজের প্রতিষ্ঠান ‘হুর’কে কেন্দ্র করে। আমার প্রতিষ্ঠানে সব ধরনের পোশাক পাওয়া গেলেও বিয়ের পোশাক (বিশেষ করে গাউন)-এর জন্য বেশি পরিচিত। আমরা ক্লায়েন্টের চাহিদানুয়ায়ি পোশাক করে থাকি। এখন আমার স্বপ্ন ‘হুর’ একদিন আন্তর্জাতিক ব্র্যান্ডে পরিনত হবে।’
সৌমিনের ছোটবেলা কেটেছে ঈশ্বরদীতে। কলেজে উঠেই ঢাকায় চলে আসেন। ফ্যাশন এন্ড ডিজাইনিংয়ে পড়াশুনা করেছেন শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয় থেকে। তার বাবা মোস্তাক আহমেদ কিরণ ঈশ্বরদীর একজন নামকরা সাংবাদিক। তিনি স্থানিয় প্রেস ক্লাবের সভাপতি ছিলেন। সাংবাদিক বাবার অনুপ্রেরণা নিয়েই আজকের অসস্থানে এসেছেন সৌমিন।