Home > মিডিয়া > সাংবাদিক মানজার শাহিনকে হত্যার হুমকি, থানায় জিডি
মিডিয়া

সাংবাদিক মানজার শাহিনকে হত্যার হুমকি, থানায় জিডি

 

শুভ সকাল ডেস্ক: দৈনিক খোলা কাগজের উপ-বার্তা সম্পাদক মানজারুল ইসলাম শাহিনকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। শুক্রবার বিকেল ৩টা ১৮ মিনিটে ০১৬২৩ ৩৬৬১৬৯ নাম্বার থেকে তার ব্যক্তিগত মোবাইল ফোনে হত্যার হুমকি দিয়ে এসএমএস (খুদেবার্তা) পাঠানো হয়। এ ঘটনায় বনানী থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে।

হুমকিদাতার পাঠানো এসএমএসে বলা হয়, ‘Voya shanbadik you will die very soon…’

বিষয়টি তার নজরে আসে ৩টা ২৯ মিনিটে। পরে ওই মোবাইল নম্বরে (০১৬২৩ ৩৬৬১৬৯) শাহিন তার ব্যক্তিগত মোবাইল ০১৯১৫ ৯০১১** দিয়ে ফোন করেন। এ সময় অপরপ্রান্ত থেকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বলা হয়, ‘…ভুয়া সাংবাদিক, ভুয়া সাংবাদিকগো ডিবি কেমন পেডাইয়া হাড্ডিগুড্ডি ভাঙে দেখছোস, পেপারে দেখছোস ভুয়া সাংবাদিকগো কেমনে পিডাইয়া ডিবি হাড্ডিগুড্ডি ভাংতাছে, তোর অবস্থাও তাই অইবো।’ পরে পরিচয় জানতে চাইলে অজ্ঞাত ওই ব্যাক্তি লাইনটি কেটে দেয়।

বনানী থানায় করা জিডির অনুলিপি

ঘটনার পর মানজারুল ইসলাম শাহিন তার কর্মস্থল খোলা কাগজের ঊর্ধ্বতনদের বিষয়টি জানান। পরে তাদের পরামর্শ অনুযায়ী তিনি তার জীবনের নিরাপত্তা চেয়ে শুক্রবার বিকালেই রাজধানীর বনানী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ডায়েরি নং ১১১৪। তারিখ ১৬.০৩.২০১৮।

মানজারুল ইসলাম শাহিনের গ্রামের বাড়ি বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায়। তার স্ত্রী সাজেদা সুলতানা একজন বিসিএস ক্যাডার। তিনি একটি সরকারি কলেজে অধ্যাপনা করছেন।

শাহিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করার পর সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নেন। যোগদান করেন তৎকালীন দৈনিক আজকের কাগজ পত্রিকায়। এরপর যুগান্তর, সমকালসহ একাধিক প্রতিষ্ঠানে কাজ করেছেন তিনি।

এ প্রসঙ্গে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী জিডির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিষয়টি তদন্তের জন্য বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল হককে দায়িত্ব দেওয়া হয়েছে। এর সঙ্গে কারা জড়িত বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।