Home > আজ জন্মদিন তোমার > সাংবাদিক মানজার শাহিনকে জন্মদিনের শুভেচ্ছা

সাংবাদিক মানজার শাহিনকে জন্মদিনের শুভেচ্ছা

 

পাঠকপ্রিয় দৈনিক ভোরের পাতার বার্তা সম্পাদক মানজারুল ইসলাম শাহিনের জন্মদিন ১৫ ডিসেম্বর। শুভ জন্মদিন শাহিন।

১৯৭৫ সালের এ দিনে তিনি বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার উত্তর সুতালড়ী গ্রামে জন্মগ্রহণ করেন। অবসরপ্রাপ্ত হাইস্কুল শিক্ষক এজেএম ছাইদুর রহমান ও আকলিমা ছাইদ দম্পতির তিন ছেলের মধ্যে তিনি সবার বড়।

শাহিন ১৯৯২ সালে বাগেরহাটের মোরেলগঞ্জের এসবি আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, বাগেরহাট সরকারি পিসি কলেজ থেকে ১৯৯৪ সালে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ১৯৯৭ সালে অনার্স ও ১৯৯৮ সালে মাস্টার্স সম্পন্ন করেন।

বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালিন ১৯৯৭ সালে আজকের কাগজের সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা শুরু তার। এরপর ১৯৯৯ সালে যুগান্তর ও ২০০৪ সালে সমকালের প্রতিষ্ঠাকালীন সংবাদকর্মী হিসেবে যোগ দেন। ২০০৯ সালে তিনি যায়যায়দিনে যোগ দেন। ২০১৩ সালের ২২ মে থেকে তিনি ভোরের পাতার বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

১৯৯৯ সালের ৩১ অক্টোবর ঢাবি ছাত্রী সাজেদা সুলতানা লিজার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন শাহিন। লিজা সরকারি কলেজের সহকারী অধ্যাপক। শাহিন-লিজা দম্পতির একমাত্র ছেলে শারজিল শালিন শাজিদ রাজধানীর শেরেবাংলা নগর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়ালেখা করছে।

সংবাদপাগল শাহিনের প্রিয় রং নীল, পছন্দের ফুল বেলি, খেতে ভালবাসেন গরুর মাংস ও সাদা ভাত। অবসর সময়ে স্ত্রী-ছেলেকে নিয়ে ঘুরে বেড়ানো, টেলিভিশনে সংবাদ, বিভিন্ন সিরিয়াল দেখা ও গল্প করতে ভালবাসেন।

জন্মদিনে কোনো বিশেষ আয়োজন আছে কিনা- জানতে চাইলে মানজার শাহিন বলেন, ‘জন্মদিনটি একান্তই ঘরোয়াভাবে উদযাপনের কথা রয়েছে।’



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.