বিনোদন

অমৃতার লাগেজ ভর্তি দুঃখ!


একের পর এক নতুন নায়িকা যুক্ত হচ্ছেন ঢালিউডে। হিসাবে দেখা গেছে এক বছরে প্রায় ৩০ জন নায়িকা যুক্ত হয়েছেন বাণিজ্যিক সিনেমায়। কিন্তু সবাই কি আলোচনায় আসতে পেরেছেন? অসংখ্য নায়িকার ভিড়ে সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত নায়িকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন অমৃতা খান। গুগল সার্চেও মানুষের চাহিদায় নায়িকা হিসেবে এক নম্বর অমৃতা।

কিন্তু পর্দা কাঁপাচ্ছেন অন্যরা। নিয়মিত বাণিজ্যিক ধারার চলচ্চিত্রে এক ধরনের অনুপস্থিতই বলা চলে তাঁকে। এদিকে সম্প্রতি একটি দৈনিকে সংবাদ প্রচার হয়েছে অমৃতা নাকি আর চলচ্চিত্রে অভিনয় করবেন না। কিন্তু কেন? কারণ জানতে চাইলে অমৃতা বলেন, ‘ওটা একটা মিথ্যা সংবাদ। আমি অভিনয় না করলে সংবাদ সম্মেলন করে সবাইকে জানাব। একটা পত্রিকা উদ্দেশ্য প্রণোদিতভাবে এ সংবাদ প্রচার করেছে।’

অমৃতা জানালেন, তিনি বুঝে শুনে পা ফেলছেন। প্রচুর অফার আসছে তাঁর কাছে। কিন্তু ভালো স্ক্রিপ্ট মিললে ভালো ডিরেক্টর মিলছে না, ডিরেক্টর মিললে মিলছে না ভালো স্ক্রিপ্ট। নতুন নায়কের সঙ্গে কাজ করতে আপাতত আগ্রহী নন তিনি কিংবা গল্পে দুজন নায়িকাও যদি থাকে তাতেও নয়। সব মিলিয়ে হিসাব মিলছে না তাঁর।

অমৃতা মনে করেন, সাদামাঠা সিনেমায় অভিনয় করার চেয়ে ঘরে বসে ত্বক চর্চা করা ভালো।

কিন্তু সাবধানে পথ চলতে চাইলেই কি হয়? কিছুদিন আগেই অনেক শখ করে তিনি গেলেন আফ্রিকায় ‘মিশন আফ্রিকা’ চলচ্চিত্রের শুটিংয়ে। কিন্তু গিয়ে দেখেন মানুষ পাচারকারীর খপ্পরে পড়েছেন তিনি। হায়! অমৃতার দুঃখ কিন্তু সিনেমাটা হলো না বলে নয়। অমৃতার দুঃখ তাঁর লাগেজ। ওই ট্যুরে অমৃতা তাঁর প্রিয় লাগেজটা নিয়ে গিয়েছিলেন। লাগেজে ছিল শখের পারফিউম, দামি ব্র্যান্ডের জুতা আর প্রিয় কিছু ড্রেস। এক কথায় লাগেজ ভর্তি দুঃখ তাঁর।

এদিকে থেমে থাকা চলচ্চিত্র ‘অন্তরে অন্তরে’ কিংবা ‘টার্গেট’র কাজ কবে শেষ হবে তাও জানেন না অমৃতা। শুধু কি তাই? ‘গেইম’ চলচ্চিত্র দিয়ে অমৃতার অভিষেক ঘটেছে এ বছরের শুরুতেই। চলচ্চিত্রটি মুক্তির পর খুব সাড়াও পেয়েছেন এ নবাগতা নায়িকা। কিন্তু দুঃখ এখানেও আছে। ছবিটি পাইরেসি হয়ে গেছে। অভিমানও জড়ানো আছে এ ছবির নায়ক নিরবের প্রতিও। চলচ্চিত্রটির প্রচারে নিরবের নিষ্ক্রিয়তা অমৃতাকে কষ্ট দিয়েছে। তাই বলে ১৮ বছর বয়সী অমৃতা ভেঙে পড়েননি। তিনি বললেন, ‘আমার তো মাত্র শুরু। আমি দৃঢ়ভাবে বলতে চাই, আমি সিনেমা ছাড়ছি না। ভালো ছবি বছরে দু’একটা করলেই হয়।’ এ বছরই আরও দুটি চলচ্চিত্র মুক্তি পাচ্ছে এ চিত্রনায়িকার। এক কথায় এপ্রিল কাঁপাতে আসছেন তিনি। এপ্রিলের ৩ তারিখে অমৃতা অভিনীত ‘পাগলা দিওয়ানা’ আর ১০ তারিখে ‘গুন্ডা দ্যা টেরোরিস্ট’ মুক্তি পেতে যাচ্ছে। তাই অমৃতার টার্গেট এখন ঢালিউডের পর্দা কাঁপানো হিরো আর ডিরেক্টরের দিকে।