খেলাধুলা

অলক কাপালির সাক্ষাৎকার


এক সময় ছিলেন জাতীয় দলের কাণ্ডারি। বিপিএলের তৃতীয় আসরের শ্বাসরুদ্ধকর ফাইনালে শিরোপা জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে কুমিল্লার জয়ের নায়ক অলক। বিভিন্ন বিষয়ে তিনি কথা বলেছেন খেলার মাঠের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন … ইফতেখার শুভ

এবারের বিপিএল কেমন উপভোগ করলেন?
প্রথমে দল না পাওয়ার কারণে মন খারাপ ছিল। কিন্তু পরে দল পাওয়ার পর পুরো টুর্নামেন্টই খুব ভালো উপভোগ করেছি।

ফাইনাল ম্যাচ সম্পর্কে কিছু বলুন…
অসাধারণ একটি ম্যাচ। সব সময়ই আত্মবিশ্বাস ছিল জয়ের বিষয়ে। ম্যাচটা এক সময় কঠিন হয়ে গিয়েছিল। তবে হাল ছাড়িনি। শেষ বল পর্যন্ত মাথা ঠা-া করে খেলেছি। এর ফল পেয়েছি।

পুরো টুর্নামেন্টে নিজের পারফরমেন্সে কি খুশি?
Ñদুটি ম্যাচে চার নম্বরে ব্যাট করেছি। ওই ম্যাচে দুটোতেই কিন্তু ভালো করেছি। কারণ চার নম্বরে ব্যাট করতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। তবে সব সময় একই জায়গায় ব্যাট করা সম্ভব হয় না। তাই অন্যান্য জায়গায় ব্যাট করে তেমন ভালো করতে পারিনি। তবে সামগ্রিক পারফরমেন্সে আমি খুুশি।

অধিনায়ক মাশরাফি সম্পর্কে মন্তব্য কি?
তাঁর সঙ্গে অনেক দিন ধরে খেলছি। তবে আগের চেয়ে অধিনায়ক মাশরাফির অনেক তফাৎ। অনেক ভালো একজন দলনেতা। খেলোয়াড়দের কাছ থেকে ভালো খেলা আদায় করে নিতে জানেন তিনি। অধিনায়ক মাশরাফিকে ১০০তে ১০০ দেব।

ভবিষ্যৎ পরিকল্পনা কি?
কোনো নির্দিষ্ট পরিকল্পনা নেই। সামনে যে খেলা আসবে, তাই খেলব, ভালো করার চেষ্টা করব।

বর্তমান বাংলাদেশ জাতীয় দল সম্পর্কে কিছু বলুন?
অবশ্যই বাংলদেশ দল এখন অনেক ভালো খেলছে। বেশ কয়েকটি বড় দলের সঙ্গে ধারাবাহিকভাবে ভালো করেছে। অনেক ভালো মানের ক্রিকেটার রয়েছে এ দলটিতে।

জাতীয় দলে ফেরার বিষয়ে কি আশাবাদী?
সব সময়ই ভালো খেলার চেষ্টা করি। ঘরোয়া ক্রিকেটে ভালোও করেছি। কিন্তু দলে ডাক পাইনি। আমি মনে করি নির্বাচকরা যোগ্য মনে করলেই ডাক পাব।