বিনোদন

অ্যাস্টন কুচারও দীপিকার ভক্ত!


বলিউডের এ সময়ের নাম্বার ওয়ান তারকা দীপিকা পাড়ুকোনের ভক্তের অভাব থাকার কথা নেই। কিন্তু দীপিকা যার ভক্ত সেই যদি আবার দীপিকার ভক্ত হয় তাহলে তো ব্যাপারটা খবর হতেই পারে। হ্যাঁ সত্যিই তাই হয়েছে। দীপিকার প্রিয় অভিনেতা হলিউড তারকা অ্যাস্টন কুচারও জানালেন তিনি দীপিকার ভক্ত। তবে তা নিজের মুখের কথায় নয়, বরং কাজেই প্রকাশ করলেন কুচার। সম্প্রতি কুচার তাঁর ফেসবুক পেইজে দীপিকা অভিনীত ‘মাই চয়েস’ শিরোনামের একটি ভিডিও শেয়ার করেছেন।

‘ককটেল’খ্যাত হোমি আদাজানিয়ার পরিচালনায় এই ভিডিওটি ইন্টারনেটে মুক্তির পরপরই আলোচনার ঝড় তোলে। ফ্যাশন ম্যাগাজিন ভোগের নারীর ক্ষমতায়নবিষয়ক একটি বিশেষ উদ্যোগ ‘ভোগ এমপাওয়ারমেন্ট’-এর ব্যানারে তৈরি এই ভিডিও। তারকা থেকে শুরু করে সাধারণ পর্যন্ত বিভিন্ন পর্যায়ের ৯৯ নারীকে নিয়ে তৈরি করা এই ভিডিওর পক্ষে-বিপক্ষে চলতে থাকে সমানতালে আলোচনা, চলছে এখনও। এমনকি দীপিকার অনেক সমসাময়িক বলিউড অভিনেত্রীরাও এই ভিডিওর মূল বক্তব্যের সমালোচনা করেছেন স্পষ্টভাবে।

তবে নিজস্ব যে কোনো বিষয়ে নারীর নিজের ইচ্ছেমত কাজ করার বা সিদ্ধান্ত নেওয়ার অধিকারের কথা বলা ভিডিওটি স্বাভাবিকভাবেই প্রশংসাও অনেক কুড়িয়েছে। অ্যাশটন কুচারের ফেসবুক শেয়ারের মাধ্যমে সেই প্রশংসার পাল্লাটা আরেকটু ভারী হয়েছে বটে।

নারী অধিকার নিয়ে অ্যাশটন কুচার সব সময়েই সচেতন। এর আগে তিনি আলিয়া ভাট অভিনীত নারী নিরাপত্তাবিষয়ক ‘গোয়িং হোম’ নামের একটি শর্টফিল্মও ফেসবুকে শেয়ার করেছিলেন। ছবিটি পরিচালনা করেছিলেন ‘কুইন’ ছবির পরিচালক বিকাশ বেহেল। বলা বাহুল্য, অ্যাশটনের শেয়ারে দারুণ খুশি হয়েছিলেন আলিয়া। তবে অ্যাশটনের এই নতুন শেয়ারে দীপিকার কোনো ধরনের প্রতিক্রিয়া অবশ্য এখনও জানা যায়নি।