বিনোদন

এই বিশ্বকাপ ক্রিকেটে সুবর্ণা মুস্তাফা


আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে  বাংলাদেশসহ ৪৯টি খেলার ধারাভাষ্য বাংলায় সরাসরি সম্প্রচার করবে রেডিও রেডিও ভূমি ৯২.৮ এফএম। এই ধারাভাষ্য সমন্বয় করবেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। এজন্য ক্রিকেট খেলার সঙ্গে সম্পৃক্ত এবং প্রশিক্ষণপ্রাপ্ত সাত তরুণ-তরুণী নিয়ে ধারাভাষ্যকার দল সাজানো হয়েছে। তারা হলেন অমিতাভ, সামি, মাহফুজ, শামসুল, বোরহান, কামরুজ্জমান ও তামান্না দৌলা। তাদেরকে প্রশিক্ষণ দিচ্ছেন ধারাভাষ্যকার শামীম আরশাফ চৌধুরী।

আজ বুধবার রাজধানীর তেজগাঁওস্থ চ্যানেল আই ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেণ রেডিও ভূমি এফএম ৯২.৮-এর চেয়ারম্যান ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এখানে আরও ছিলেন প্রখ্যাত ধারাভাষ্যকার শামীম আশরাফ চৌধুরী, জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার জাবেদ ওমর বেলিম, রেডিও ভূমির স্টেশন চীফ শামস সুমন। সংবাদ সম্মেলন শেষে চ্যানেল আই ও রেডিও ভূমির পক্ষ থেকে টাইগার সাজে ক্রিকেটপ্রেমী শোয়েব আলীর হাতে অস্ট্রেলিয়া গিয়ে খেলা দেখার সব ম্যাচের টিকেট প্রদান করা হয়।

জানা গেছে, প্রতি বলে কিংবা রানে ধারাবর্ণনার পাশাপাশি সংশ্লিষ্ট খেলোয়াড়ের তথ্যকণিকা তুলে ধরবে ধারাভাষ্যকার দলটি। রেডিও ভূমির পক্ষ থেকে সরাসরি মাঠে থাকবেন দু’জন প্রতিনিধি। তারাও তাৎক্ষণিকভাবে বিভিন্ন তথ্য জানাবেন শ্রোতাদেরকে। ধারাভাষ্য ছাড়াও প্রতিদিন খেলা চলাকালীন জাতীয় দলের সাবেক ক্রিকেটার, ক্রীড়া সংগঠক ও বিভিন্ন অঙ্গনের শিল্পীরা সরাসরি যুক্ত হয়ে তুলে ধরবেন তাদের মতামত ও অনুভূতি। তাৎক্ষণিক অনুভূতি প্রকাশের অংশ হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের পরিবারের সদস্যদের বক্তব্যও প্রচার হবে। থাকবে বিশ্বকাপ ক্রিকেট কুইজ এবং পুরস্কার।