লাইফ স্টাইল

জমকালো আয়োজনে ফ্যান্টাসি ফ্যাশন শো অনুষ্ঠিত

শুভ সকাল ডেস্কঃ গত ২৬ জুলাই বাংলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে ৩৫তম রোটার‌্যাক্ট জেলা অভিষেক অনুষ্ঠান ‘ফ্যান্টাসি ২০১৯’। রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা বুড়িগঙ্গা আয়োজনে অনুষ্ঠানে সারা দেশ থেকে আসা প্রায় ৮০০ জন রোটার‌্যাক্টর, রোটারীয়ান ও সম্মানিত অতিথিরা উপস্থিত ছিলেন।
এতে ২০১৯-২০ রোটারি বর্ষের রোটার‌্যক্ট জেলা প্রতিনিধি মোহাম্মদ আবু বকর সিদ্দীক এবং তার জেলার বিভিন্ন পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধিরা আনুষ্ঠানিকভাবে অভিষিক্ত হন। তাঁরা ২০১৯-২০ রোটারি বর্ষের রোটার‌্যাক্ট জেলার স্ব স্ব পদে দায়িত্ব পালন করবেন। অভিষেক অনুষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বুড়িগঙ্গা রোটার‌্যাক্ট ক্লাবের সাবেক সভাপতি রোটার‌্যাক্টর এম. মোস্তাফিজুর রহমান।
অনলাইন ব্রান্ড ইন-টোটো এর কর্ণধার তরুণ ফ্যাশন ডিজাইনার রুহুল চৌধুরী তার দুইটি কিউয়ের মধ্য ছিলো ভিন্নতা। একটি ব্রাইডাল কিউ অন্যটি ওয়েস্টার্ন। ব্রাইডাল কিউটি সাজানো হয়েছিল একটু ভিন্ন ভাবে। এখানে ছিল ৫টি কাপল। গায়ে হলুদ, মুসলিম বিয়ে, হিন্দু বিয়ে, খ্রিস্টান বিয়ে ও এক স্পেশাল ব্রাইডাল পোশাক।

আর ওয়েস্টার্ন কিউটি দর্শককে তাক লাগিয়েছে তার ভিন্নধর্মী পোশাক উপস্থাপনের মাধ্যমে। মডেলরা স্টেজে ওঠেন একটি পোশাকে আর ইনস্টান্টলি পোশাক বদলে ফেলেন দর্শক চোখের সামনে। দর্শক যেন পোশাকের মাঝে ম্যাজিক দেখতে পেলেন। সৌস্টপার ছিলেন মাহি ও পলাশ ( ফেস অফ এশিয়া ২০১৯)। এছাড়াও আরনিরা, আজমি,রূপকথা,নাহিদ-সাফা, রিয়াদ,মোনায়েম,নিহাল,ইলিয়াস মেকওভারে ছিলেন নিলয় হোসেন নাজার। নাজার তার হাতের কারুকাজ দিয়ে প্রত্যেক মডেল কে সুন্দর ভাবে সাজিয়েছে।
ডিজাইনার রুহুল এর পোশাক মঞ্চে যতটুকু সুন্দর ভাবে উপস্থাপনা করলে পোশাক গুলো দর্শকের মনোমুগ্ধকর হয় ঠিক তেমনি ভাবে ফ্যাশান শো টি করিওগ্রাফি করেছেন আবদুল্লাহ আল মামুন । ফ্যাশান করিওগ্রাফার আবদুল্লাহ আল মামুন তার চিন্তা শক্তি এবং মেধা খাটিয়ে ফ্যাশান শো টি করিওগ্রাফি করেছেন তার ভাব প্রকাশ পেয়েছিল দর্শকদরে উৎছাস ও করতালির মাধ্যমে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, বিশেষ অতিথি ছিলেন রোটারি জেলা গভর্নর রোটারিয়ান এম. খাইরুল আলম। মোস্তফা জব্বার বলেন, বাংলাদেশ সরকার ফাইবার অপটিক কেবলের মাধ্যমে ইন্টারনেটকে গ্রাম পর্যায়ে ছড়িয়ে দিচ্ছে। তথ্যপ্রযুক্তিতে আমাদের তরুণদের দক্ষতাকে কাজে লাগিয়ে বাংলাদেশ সামনে এগিয়ে যাবে।
এম. খাইরুল আলম বলেন, রোটারি ইন্টারন্যাশনাল বিশ্ব থেকে পোলিও নির্মূল করেছে। বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে রোটারীয়ানদের পাশাপাশি রোটার‌্যাক্টরা স্বেচ্ছাসেবকমূলক কাজ করছে।