মিডিয়া

ডিএসইসি’র নতুন সভাপতি সোমা, সম্পাদক আজাদ, সাংগঠনিক সম্পাদক ইমন


ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) নির্বাচনে ২৬৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন ডেইলি অবজারভার পত্রিকার নাছিমা আক্তার সোমা। আর ২৪৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আজকের পত্রিকার আবুল কালাম আজাদ। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক সমকালের জাকির হোসেন ইমন।

সভাপতি পদে সোমার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক ইত্তেফাকের আব্দুল বারী। তিনি পেয়েছেন ২২৫ ভোট আর সাধারণ সম্পাদক পদে আজাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক নয়াদিগন্তের আমির হামজা। তার প্রাপ্ত ভোট ২১১।

এর আগে সোমবার দুপুর ১টায় ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের ভোটগ্রহণ শুরু হয়। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ভোটগ্রহণ চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

ডিএসইসি নির্বাচনে অন্যান্য পদে বিজয়ীরা হচ্ছেন সহ-সভাপতি কেএম শহীদুল হক (বাসস), যুগ্ম-সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক (বৈশাখী টিভি), কোষাধ্যক্ষ একেএম ওবায়দুর রহমান (জনকণ্ঠ),  প্রচার ও প্রকাশনা সম্পাদক আরিফা সুলতানা (সকালের খবর), দফতর সম্পাদক আবু কাউছার খোকন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবুল কালাম (নয়াদিগন্ত), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক অলক বিশ্বাস (ইত্তেফাক)।

কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন দীপক ভৌমিক, নাসির উদ্দিন বুলবুল, আনজুমান আরা শিল্পী, আরিফ আবেদীন জিসান, আলম হোসেন, ইদ্রিস মাদ্রাজি, দিলরুবা খান, বিপ্লব কুমার পাল, মোমেনা আক্তার পপি, লাবিব রহমান ও সিদ্ধার্থ শঙ্কর ধর।