বিনোদন

ঢাকার মঞ্চে সুনিধি :সুর আর নাচে মাতল দর্শক


masid rono1বলিউডে এ যাবতকালের শ্রেষ্ঠ গায়িকার নাম আসলে যে কোনো তালিকায় জায়গা করে নেবেন সুনিধি চৌহান। তিনি বলিউডের এমন এক গায়িকা যাঁর রয়েছে মাদকতাময় কণ্ঠ, মনকাড়া ফ্যাশন আর স্টেজ পারফরমেন্সে আনলিমিটেড এনার্জি। গত ১০ বছরে বলিউডি ছবিতে যতগুলো চটুল ও মসলা গান তুমুল জনপ্রিয় হয়েছে, তার সিংহভাগ গানের শিল্পীই সুনিধি চৌহান। আর এই শিল্পী যে মঞ্চেই গাইতে উঠবেন, সেখানে তিনি যদি ২৫-৩০টি গান এক নাগাড়ে পরিবেশন করেন তবুও তাঁর হিট তালিকা শেষ হবে না। তাই ঘটে গেল গত শুক্রবার রাতে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি হলে।
দর্শক শ্রোতার তৃষ্ণা আংশিক মিটিয়ে যখন তিনি মঞ্চ ছাড়লেন, তখন রাত পৌনে ১২টা। বিরতিহীনভাবে তিনি গেয়ে চললেন প্রায় দুই ঘণ্টা। সঙ্গে তো বাড়তি পাওনা ছিল তাঁর গানের সঙ্গে অভিনয় ও কোমরের নাচন। সুনিধির গানের সঙ্গে নেচে-গেয়ে পুরোটা সময় উপভোগ করেছেন আগত সবাই। ‘ধুম মাচালে’ দিয়ে শুরু করে একে একে তিনি গাইলেন ‘ড্যান্স মে চান্স মারলে’, ‘মেরা ইশক সুফিয়ানা’, ‘সাজনা বে সাজনা’, ‘ম্যায় তো অ্যামি অ্যামি লুট গ্যায়া’, ‘দেশি গার্ল’সহ একগুচ্ছ জনপ্রিয় হিন্দি ছবির গান। 12182414_10207522922258728_256420999776289062_oনবরাত্রি হলের কনসার্টে সুনিধি চৌহান কিছুক্ষণ বিরতিতে, আবার গাইলেন রাকেশ মাইনি। এরপর আবারও সুনিধির ঝলক।
দ্বিতীয় পর্বে গাইলেন সফট মেলোডি গান ‘দিল মেরা শুনো না’। এরপর আবারও সফট গান ‘জারা জারা কাহি পুছে’। এবার গজল। গাইলেন ‘কাভি কাভি মেরি দিল মে খ্যায়াল আতা হে’ গানটি।
বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রি মিলনায়তনজুড়ে যেন নেমে আসে স্বর্গীয় আবহ। স্পষ্ট বাংলাই বললেন, ‘ঢাকা আমি তোমাকে ভালোবাসি।’ এবার গাইলেন ‘কিতনা সোনা তুঝে রাবনে বানায়া’ গানটি। তারপর চমক, চমকটা এল সুনিধির কণ্ঠে। আবেগী কণ্ঠে গাইলেন রবীন্দ্রনাথ ঠাকুরের গান ‘ওগো দুঃখজাগানিয়া তোমায় গান শোনাব’। বাংলা গান শেষে আবারও হিন্দির জগতে, গাইলেন তাঁর জনপ্রিয় গানগুলো। শেষদিকে নেচে নেচে গেয়ে শোনালেন ‘শিলা কি জাওয়ানি’ গানটি। এর মধ্য দিয়েই শেষ হলো সুরের উৎসব।hhhhhhhhhh অনুষ্ঠানের শুরুটা হয় বাংলাদেশি শিল্পী হাবিব ওয়াহিদের গান দিয়ে। ‘হৃদয়ের কথা’ দিয়ে শুরু করে নিজের জনপ্রিয় গানের বাইরে হাবিব শাহ আবদুল করিমের বিখ্যাত সেই গান ‘কৃষ্ণ আইলা রাধার কুঞ্জে’, হাছন রাজার গান ‘বাউলা কে বানইলো রে’ পরিবেশন করেন। সঙ্গে ছিল তাঁর কম্পোজিশনে অনবদ্য মিউজিকের ঝংকার। এদিকে গতকাল শনিবার সকালে মুম্বাইয়ের উদ্দেশে ঢাকা ছেড়েছেন সুনিধি চৌহান। ‘উইন্টার ব্লাস্ট ২০১৫ ঢাকা’ শীর্ষক সঙ্গীতানুষ্ঠানটি আয়োজন করে ইনসেপশন মিডিয়া ও ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্ট।