বিনোদন

সাবিনা ইয়াসমিনের সাক্ষাতকার


 ১৩বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি

গানের পাখি সাবিনা ইয়াসমিন। সম্প্রতি এই কিংবদন্তি কন্ঠশিল্পী জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। আজ আনন্দবাজারের সঙ্গে চলচ্চিত্র পুরস্কার ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলছেন তিনি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার…

প্রতিটি কাজের স্বীকৃতি আরও ভালো কাজ করার প্রেরণা দেয়। কিন্তু এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার আমার জন্যে একটু ব্যতিক্রম। এই পর্যন্ত আমি ১৩বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। আর এবারই প্রথমবারের মতো যৌথভাবে পুরস্কার নিলাম। আমি দর্শক শ্রোতাদের কাছে কৃতজ্ঞ তারা আমাকে ভালোবাসেন এবং আমার গান শুনেন।

মা-মেয়ের গান…

আমি ও বাঁধন একটি অ্যালবামের কাজ শুরু করেছি। এখানে বাঁধনের সঙ্গে আমার তিনটি দ্বৈত গান থাকবে। ইতোমধ্যে অ্যালবামের ছয়টি গানের কাজ শেষ হয়েছে। এ বছরই এ অ্যালবামটি প্রকাশের ইচ্ছে আছে। তবে বাঁধনের সঙ্গে এর আগে একটি অ্যালবামে দ্বৈত গান করেছি। মূলত সেই গানগুলোর জন্য সবার কাছ থেকে খুব সাড়া পাওয়ায় নতুন অ্যালবামটির কাজ শুরু করি।

অনলাইনে গান প্রকাশsabina-yasmin

অনলাইনে গান প্রকাশে আমি আগ্রহী নই। আমার অনেক গান বিভিন্ন অনলাইনে পাওয়া যায়। অথচ এগুলোর কোনো কিছুই আমি জানি না। আমার অনুমতি ছাড়াই কেউ আমার গানগুলো প্রকাশ করছে। আমি এর তীব্র নিন্দা প্রকাশ করছি। তবে আমার অনুমতি নিয়ে যদি কোনো প্রযোজনা প্রতিষ্ঠান গান প্রকাশ করতে চায় সেটি আলোচনার মাধ্যমে করতে পারবে।

আপনার নতুন একক…

বর্তমানে আমার একক অ্যালবামের কাজ প্রাথমিক পর্যায়ে আছে। এ বছরই অ্যালবামের কাজ শুরু করব। তবে কখন প্রকাশ করব তা এখনও সঠিকভাবে বলতে পারছি না।

বিএলসিপিএস এর কার্যক্রম…

এটি সম্পর্কে আলাউদ্দীন আলী সাহেব ভালো বলতে পারেন। বিএলসিপিএস (বাংলাদেশ লিরিসিস্ট, কম্পোজার এন্ড পারফর্মার সোসাইটি ) তিনিই এর দেখাশুনা করছেন। আমি শুধু এর সভাপতি। বর্তমান এর কাজকর্ম কি বা আগামীতে কি হবে তার কিছুই আমার জানা নেই।