কী অদ্ভুত!

বুলেটপ্রুফ পোশাকের ফ্যাশন হাউজ!


আধুনিক ও রুচিসম্মত বাহারি পোশাকের কালেকশন নিয়ে নেদারল্যান্ডের এইনডোভেন শহরে চালু হয়েছে একটি ফ্যাশন হাউজ। প্যানামিরা গ্রুপের এ দোকানটিতে স্যান্ডো গেঞ্জি থেকে শুরু করে পাওয়া যাবে স্যুট, চামড়ার জ্যাকেট এমনকি টাইও। পোশাকগুলো দেখতে খুবই আধুনিক হলেও আছে ব্যতিক্রম। এখানকার প্রতিটা পোশাকই বুলেটপ্রুফ।

কলম্বিয়ান ব্র্যান্ডের এসব সাঁজোয়া পোশাকগুলো দেখলে অবশ্য বোঝার কোনও উপায় নেই যে সেগুলো সাধারণ নাকি বুলেটপ্রুফ।

এইনডোভেন শহরের বাসিন্দারা এখন চাইলেই তাদের পোশাক তালিকায় যোগ করতে পারবেন এসব আধুনিক বুলেটপ্রুফ সামগ্রী। তবে বুলেটপ্রুফ হলেও সেগুলো অন্যান্য সাধারণ পোশাকের মতোই ব্যবহার্য। স্যান্ডো গেঞ্জিগুলো এমনভাবেই তৈরি করা যেন সেটি অনায়াসেই যে কোনও টি-শার্টের নিচে পড়া যায়।

যে কেউ চাইলে কিনতে পারলেও পোশাক প্রস্তুতকারকরা জানিয়েছেন, তারা একটি বিশেষ উদ্দেশ্যেই পোশাকগুলো বানিয়েছেন।
কোম্পানি মুখপাত্র স্টাস ডে উইস বলেন, ‘জুয়েলারি ও পেট্রোল পাম্পের কর্মকর্তা-কর্মচারীদের মতো যারা তাদের কর্মস্থলে নিজেদের নিরাপদ মনে করেননা তাদের জন্যই আমাদের এ প্রয়াস।’

তিনি আরও জানান, অপরাধীদের পোশাকগুলোর বিষয়ে আগ্রহ না দেখানোর জন্যই আহ্বান করছি।

দোকান মালিক প্যানামিরা একটি ওয়েবসাইটে দেওয়া সাক্ষাতকারে বলেন, ‘গত জানুয়ারিতে প্যারিসে সন্ত্রাসী হামলার পরে আমাদের পোশাকগুলোর চাহিদা বেড়ে গেছে। ওই ঘটনার পরে ১৫০ জনেরও বেশি মানুষ আমাদের সঙ্গে যোগাযোগ করে পোশাকগুলোর বিষয়ে খোঁজখবর নিয়েছেন। এ পোশাক কেনার ব্যাপারে তাদের আগ্রহ প্রকাশ করেছেন।’

তবে মূলত কে বা কারা পোশাকগুলো কিনছেন সে বিষয়ে পরিষ্কার কিছু না জানালেও তিনি জানান, ‘বেলজিয়াম এবং ফ্রান্স থেকে আমরা খুব সাড়া পাচ্ছি। যে কেউ চাইলে এগুলো কিনতে পারবে। দোকানটির সবচেয়ে সস্তা আইটেমটির দাম পড়বে দুই হাজার ৭০০ ডলার।’ সূত্র: বিবিসি।