লাইফ স্টাইল

‘মি. অ্যান্ড মিস ফটোজেনিক’ বাছাই করলেন জিনিয়া

শুভ সকাল ডেস্কঃ জমকালো গ্রান্ড ফিনালের মধ্য দিয়ে শেষ হলো ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা ‘মিস্টার অ্যান্ড মিস ফটোজেনিক ২০২০’। প্রতিবারের মতো এবারও এটি যৌথভাবে আয়োজন করে ওয়ালিজ অ্যাসোসিয়েটস ও জনপ্রিয় র‌্যাম্প মডেল কোরিওগ্রাফার সৈয়দ রুমা।

এবারের আসরের শুরু থেকে গ্রান্ড ফিনালে পর্যন্ত বিচারকের দায়িত্ব পালন করেন ফ্যাশন উদ্যোক্তা জিনিয়া আফরোজ (মানজ ফ্যাশন হাউজ)। চূড়ান্ত পর্বে বিচারকের দায়িত্বে আরও ছিলেন ফ্যাশন ডিজাউনার লিপি খন্দকার, বিউটিশিয়ান রাজিয়া সুলতানা, চলচ্চিত্র নির্মতা নারগীস আক্তরা, জনপ্রিয় র‌্যাম্প পারসোনালিটি বুলবুল টুম্পা, আরজে নিরব। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ইমতু ও নানজিবা খান।

এবার বিজয়ীর মুকুট ছিনিয়ে নিয়েছেন সাবনিন সরকার ও জুবাইর। প্রথম রানার্স আপ হয়েছেন মোহনা ও অভি, দ্বিতীয় রানার্স আপ হয়েছেন রীম ও ফয়সাল। করোনার কারণে এ বছর ঢাকার বাইরে গিয়ে অডিশন নেওয়া সম্ভব হয়নি। এ জন্য ঢাকায় সরাসরি অডিশন ও অনলাইন অডিশনের মাধ্যমে প্রতিযোগী বাছাই করা হয়। এরপর শুরু হয় তাদের গ্রুমিং সেশন। বিভিন্ন ধাপ পেরিয়ে গত শনিবার অনুষ্ঠিত হয়েছে এর গ্রান্ড ফিনালে।

বিচারক জিনিয়া আফরোজ বলেন, ‘এখন ফ্যাশন ইন্ডাস্ট্রি অনেক সম্প্রসারিত হয়েছে। কিন্তু দেশে ভালো মডেলের সংখ্যা খুব কম। এক দিনে একাধিক শো পড়লে ভালোমানের মডেল খুঁজে পাই না। আমার মানজ ফ্যাশন হাউজের ফটোশ্যুট করতে গেলেও ঘুরেফিরে অল্পকিছু মডেল নিয়েই কাজ চালাতে হয়। এ জন্য এ ধরনের আয়োজন খুব দরকার। আমরা চেষ্টা করছি কিছু ভালোমানের মডেল খুজে বের করতে। আশা করছি তারা ফ্যাশন অঙ্গনে সুনামের সঙ্গে কাজ করবে।’