বিনোদন

সত্যি বউয়ের সাজে বলিউড সুন্দরীরা


কাহিনীর জন্য চলচ্চিত্রে প্রায়ই কনের সাজে সাজতে হয় নায়িকাদের। বলিউডেও এমন সাজগোজ চোখে পড়ে হরহামেশাই। সুতরাং বউয়ের সাজে সাজা নায়িকাদের জন্য ‘জলভাত’ বলা যায়। কিন্তু ছবির বিয়ে আর বাস্তবের বিয়ে তো আর এক জিনিস নয়। ছবির বিয়ে শতবার হোক, বাস্তবে তো একবারের বেশি কনে সাজতে চান না কেউই! বলিউডের সুন্দরীদের বিয়ের (অবশ্যই ‘আসল’) ছবিগুলো পাওয়া গেছে ব্লুগ্যাপে।

১. ঐশ্বরিয়া রাই-অভিষেক বচ্চনindian-celebrities-wedding-pics_13445973880

‘গুরু’র সহ-অভিনেতা অভিষেককে ঐশ্বরিয়া বিয়ে করেছিলেন ২০০৭ সালের ২০ এপ্রিল। ঐতিহ্যবাহী প্রথায় পালিত হয়েছিল পুরো বিয়ের আয়োজন এবং অব্যশই মিডিয়ার নজরকে সরিয়ে রেখে। সোনালি হলদে রঙের ট্র্যাডিশনাল কাঞ্জিভরম শাড়ি পরেছিলেন অ্যাশ, গয়নাতেও ছিল একই ধাঁচ। শাড়িটির ডিজাইন করেছিলেন নিতা লুল্লা।

২. কারিশমা কাপুর-সঞ্জয় কাপুর1429421603

ফ্যাশন সচেতনতার জন্য কারিশমা কাপুর সবসময়ই তারিফ পেয়েছেন বলিউডের বোদ্ধামহলেও। নিজের বিয়েতে তো সেই রুচির পরিচয় থাকবেই। রঙের মেলবন্ধ আর পরিপূর্ণ আউটফিটে কারিশমার বধূবেশ ছিল দুর্দান্ত। সঞ্জয়ের সাথে সম্পর্ক অবশ্য গেল বছর শেষ হয়ে গেছে তাঁর।

৩. কারিনা কাপুর-সাইফ আলী খান1429421604

নবাব বাড়ির বউ যেহেতু হয়েছেন, কারিনার আউটফিটেও তাই পুরো বিয়েতে ছিল নবাবী চাল। নবাবপুত্রের সাথে বসে তোলা ছবিতে কারিনার পরনের পোশাকটি তাঁর শাশুড়ি শর্মিলা ঠাকুরের বিয়ের সময়কার। এটিকে আবার নতুন করে পরিধানযোগ্য করেছেন রিতু কুমার।

৪. জেনেলিয়া ডিসুজা-রিতেশ দেশমুখ1429421606

২০১২ সালের ৩ ফেব্রুয়ারি পাকাপাকি জুটি বাঁধেন সবার প্রিয় এই যুগল। মহারাষ্ট্রের ঐতিহ্যবাহী প্রথায় অনুষ্ঠিত এই বিয়েতে জেনেলিয়ার শাড়িটি ডিজাইন করেছিলেন নিতা লুল্লা। বলিউডের সুন্দরীদের প্রিয় ডিজাইনার কেন তিনি, তা তো নিশ্চয়ই বুঝতে পারছেন জেনেলিয়াকে দেখে!

৫. এশা দেওল1429421609

হেমা মালিনী আর ধর্মেন্দ্রর কন্যা বলিউডে বেশি একটা সুবিধে করতে পারেননি শেষমেশ। তবে বিয়ের সাজে তিনি কিন্তু একদম সর্বোচ্চ নম্বর পাবেন। ডিজাইনার আর কে? সেই নিতা লুল্লা!

৬. আমনা শরিফ1429421613

বিয়ের সাজে সবার মাথা ঘুরিয়ে দিয়েছিলেন আমনা। সেটাই কি স্বাভাবিক নয়?

৭. কঙ্কনা সেন শর্মা-রণবীর শোরে1429421618

বিয়ের দিনে কঙ্কনার সাজে ছিল খাঁটি আভিজাত্যের জমক। সোনালি রঙের ব্রাইডাল আউটফিটের সাথে মিলিয়ে পরেছিলেন দাদির বিয়ের গহনা।

৮. মাধুরী দীক্ষিত1429421624

মাধুরী দীক্ষিত বিয়ের সাজে সোনালি আভাকেই বেছে নিয়েছিলেন। পোশাক থেকে শুরু করে গহনা কিংবা মেকআপ, সবকিছুতেই তিনি ছিলেন ঝলমলে সোনালি বরণ।

৯. কাজল-অজয় দেবগন 1429421631

কাজল-অজয়ের বিয়ে হয়েছে একদম খাঁটি মহারাষ্ট্রীয় বিয়ের কায়দা-কানুন মেনে। বলাই বাহুল্য, সবুজ শাড়ি আর গহনার সাজে কাজল সেই রীতি অনুসরণ করেছেন মাপে মাপে।

১০. জয়া ভাদুড়ি-অমিতাভ বচ্চন1429421639

আজকালকার সময় নয়, অনেক পুরনো দিনের কথা। তাতে কি, জয়া ভাদুড়ির স্টাইল সেন্স এখনো অনুসরণ করার মতো বটে। লাল শাড়ির সাথে প্রথাগত ভারতীয় গহনার ব্যবহার করেছেন সহজাতভাবে।