বিনোদন

”সবাই স্বপ্নের পথে হেঁটে যাবে”


সঙ্গীতশিল্পী আরফিন রুমি। বৈশাখে প্রকাশ করেছেন চারটি গানের মিউজিক ভিডিও। আজ আনন্দবাজারের সঙ্গে তাঁর বর্তমান ব্যস্ততা ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন এন আই বুলবুল

নতুন বছর
পহেলা বৈশাখের মধ্য দিয়ে আমরা নতুন বছরকে বরণ করি। আমি চাই বছরের প্রথম দিনের মতো প্রতিটি দিন হোক আমাদের রঙিন ও আনন্দময়। ফেলে আসা দিনের দুঃখ-কষ্ট ভুলে সবাই স্বপ্নের পথে হেঁটে যাবে এটাই প্রত্যাশা করি।
৪ মিউজিক ভিডিও
নতুন বছরে চারটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করেছি। বৈশাখকে নিয়ে জাহিদ আকবরের কথায় ‘মাতি চলো’ ফয়সাল রাব্বিকিনের কথায় ‘তুমি ছাড়া’ এবং ‘পরান কান্দে’ ও ‘তুমিহীনা এ রাত’ শিরোনামের গানগুলোর মিউজিক ভিডিও এ বৈশাখে ভক্ত শ্রোতাদের জন্য আমার উপহার। প্রতিটি গানের মিউজিক ভিডিওতে আমাকে ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করেছি।
একক অ্যালবাম
শ্রোতারা এখন একসঙ্গে ৮/১০টি গান শুনতে চায় না। এ জন্য তিনটি করে গান প্রকাশ করছি একক অ্যালবামে। খুব শিগগির আমার একক অ্যালবামের তিনটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করব। একক অ্যালবামের এ তিনটি গানের এখন কাজ করছি। আশা করি ভালো কিছু দিতে পারব।
প্লেব্যাক
‘গেম রিটার্নস’, ‘সম্রাট’ ও ‘টার্গেট’সহ কয়েকটি ছবিতে প্লেব্যাক ও সঙ্গীত পরিচালনা করছি। প্রতিটি ছবির গানে নতুনত্ব ও বৈচিত্র্যতা রাখার চেষ্টা করছি। চলচ্চিত্রের গানের প্রতি আমার অন্যরকম একটা ভালোবাসা আছে। ছবির গল্পের সঙ্গে মিল রেখে গানগুলো করতে হয়। সেক্ষেত্রে প্রতিটি গানের সুর-সঙ্গীত নিয়ে ভাবতে হয় ও সময় দিতে হয়।
আলোচনা- সমালোচনা
দেশের বাইরের তারকাদের নিয়েও সারা বছর আলোচনা-সমালোচানা হয়। কখনও তাঁরা তাঁদের কাজ দিয়ে খবরের শিরোনাম হচ্ছেন। কখনও ব্যক্তিগত জীবনের কোনো কারণে আলোচিত-সমালোচিত হচ্ছেন। এটাই বাস্তবতা, এটাই জীবন। আমারও তারকার বাইরে ব্যক্তি জীবন আছে। সেটির অনেক কিছুই সংবাদ হয়। কখনও পজেটিভ কখনও নেগেটিভ।