বিনোদন

৯০ কেজির আমির!


নতুন নতুন সীমারেখা ভেঙেই চলেছেন আমির খান। নিজের আগামী ছবি ‘দঙ্গল’র জন্য ২২ কেজি ওজন বাড়াচ্ছেন তিনি। কারণ এতে তাঁকে দেখা যাবে এক পালোয়ানের ভূমিকায়। নারী পালোয়ান গীতা ও ববিতার বাবা পালোয়ান মহাবীর ফোগাতের ছায়া থাকছে তাঁর চরিত্রে।

মুম্বাইয়ে গত ১১ মার্চ নিজের অভিনীত ‘পিকে’ ছবির ডিভিডি প্রকাশনা উৎসবে আমির বলেন, ‘পিকের কাজ করার সময় আমার ওজন ছিলো ৬৮ কিলো। এর মধ্যে ৯ শতাংশ মোটা লেগেছে আমাকে। এখন আমার ওজন দাঁড়িয়েছে ৯০ কিলোতে!’

‘দঙ্গল’ ছবির জন্য তাই পুরোপুরি নিরামিষভোজী হয়ে গেছেন আমির। এমনকি ডিমও খাচ্ছেন না। হরিয়ানভি ভাষা আর কুস্তিও শিখতে হচ্ছে ৪৯ বছর বয়সী এই বলিউডের সুপারস্টারকে। জানা গেছে, এর চিত্রায়ন শুরু হতে আরও তিন মাস বাকি। এখন বাকি অভিনয়শিল্পীদেও চূড়ান্ত করার কাজ চলছে। ছবিটি পরিচালনা করবেন নিতেশ তিওয়ারি।

চমকপ্রদ ব্যাপার হলো, মোটা আমিরকে নিয়ে সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত দৃশ্যধারণের পর নেওয়া হবে চার মাসের বিরতি। জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত সময়ে ওজন কমাতে হবে তাঁকে। কারণ একই ছবির জন্য ২৭ বছর বয়সী পালোয়ানের চরিত্রেও দর্শকদের সামনে আসবেন তিনি। মে মাসে শুরু হবে ওই অংশের চিত্রায়ন। এটি মুক্তি পাবে ২০১৬ সালের বড়দিন উপলক্ষে।

এদিকে ‘পিকে’ ছবির বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ ওঠায় ক্ষমা চেয়েছেন আমির। এবারই প্রথম এ নিয়ে মুখ খুললেন তিনি। তাঁর ভাষায়, ‘পিকে কারও ভাবাবেগকে আহত করে থাকলে আমি ক্ষমাপ্রার্থী।’ রাজকুমার হিরানি পরিচালিত ছবিটিতে বিভিন্ন ধর্মীয় প্রথার ত্রুটি-বিচ্যুতি তুলে ধরা হয়েছে। তবে আমিরের দাবি, তাঁদের এমন কোনো উদ্দেশ্য ছিল না। গত বছরের ১৯ ডিসেম্বর মুক্তির পর শুধু ভারতে প্রায় ৩৪০ কোটি রুপি এবং বহির্বিশ্বে ১৭০ কোটি রুপি ব্যবসা করেছে ‘পিকে’।