বিনোদন

ক-এ কলা, খ-এ খাইয়ের তারেক


masid rono1এ সময়ে টেলিভিশন বিজ্ঞাপনে যে ক’জন পুরুষ মডেল ভালো কাজ করছেন তাদের মধ্যে অন্যতম তারেক। গত বছর ধ্রুব হাসানের পরিচালনায় পাওয়ার ক্যান্ডিতে দ্বৈত চরিত্রে অভিনয় করে সবার প্রিয় ওঠেন তিনি। এই টিভিসিতে প্রথমে তেল কুচকুচে চুলের একপাশে সিথি করে কপালের একপাশে কাজলের ফোটা নিয়ে সাধারন ক্যান্ডি খেতে দেখা যায় তারেককে। বয়সে তরুণ হলেও তিনি বাচ্চাদের গান গান (ক-এ কলা, খ-এ খাই)। কিন্তু যখন সে পাওয়ার ক্যান্ডি মুখে পুরে নেন, তখনই এক তারুণ্যের পাওয়ার এসে ভর করে তার মধ্যে। তিনি ড্যাশিং একটা ছেলে হয়ে যান ফলে মেয়েরা তাকে খুব পছন্দ করে।tarek2

তারেককে গত বছর থেকে মানুষ বেশি করে চিনলেও তিনি কিন্তু অনেক আগে থেকেই টিভিসিতে নিয়মিত কাজ করেন। শুরুটা করেছিলেন ক্লাস টেনে পড়ার সময় আফজাল হোসেনের নির্দেশনায় এইডস-এর বিজ্ঞাপন দিয়ে। এখানে তিনি থাকের নেশাগ্রস্ত কিশোর টুকু।
তখন ‘টুকু তোর মা হাসপাতালে’ ডায়লগটা খুব জনপ্রিয় হয়। এরপর তিনি একে একে করেছেন ৫০টির মতো টিভিসি। যারমধ্যে দর্শকের পছন্দের তালিকায় চলে আসে পেপসি, ফেয়ার এন্ড মেনজ অ্যাকটিভ ক্রিম, অনিক ব্যাটারি, রোমানিয়া বিস্কুট, প্রান ডাল, রুটি চাটনি, মোজো পিঠা উৎসব, স্পি এনার্জি ড্রিংক, প্রান ফ্রুটো ম্যাঙ্গো জুস, বাংলালিংক, টেলিটক ও এয়ারটেলের টিভিসিগুলো। এ বছরও তিনি করেছেন সিম্ফনি মোবাইল ও মাইসেল মোবাইলের টিভিসি। কিছু দিনের মধ্যেই প্রচার শুরু হবে তার করা প্রান মিল্ক চকোলেটের টিভিসিটি।

বর্তমানে একজন ব্যস্ত মডেল হলেও এ নিয়ে নাকি নিজের কোন পরিকল্পনা ছিল না ছোটবেলায়। তার মা নাকি ছেলেকে টিভিতে দেখতে চাইতেন সব সময়।
তাইতো ছেলেকে সেভাবেই গড়েছেন তিনি। ‘এখনো টিভিতে আমার কোন টিভিসি দেখালে মা সারাদিন সেই চ্যানেলেই মুখ গুজে রাখেন। আমাকে বার বার টিভিতে দেখার আশায়’ বললেন তারেক। কদিন আগে নাকি এ নিয়ে এক মজার ঘটনা ঘটেছে।tarek3
তার মায়ের খুব ইচ্ছা ছিল ছেলেকে হিন্দি সিরিয়ালের মাঝে চলা অ্যাডে দেখতে চান। তাইতো তারেক অনেক কষ্ট করে প্রানের একটি বিজ্ঞাপনে কাজের সুযোগ পান। আর স্টার প্লাসে প্রান ডালের টিভিসিটি দেখে মাতো একেবারে ছেলেকে জড়িয়ে ধরে কাদতে লাগলেন, এ কান্না সুখের কান্না, ইচ্ছা পূরনের আবেগের বহিপ্রকাশ।

তারেকের মায়ের সর্বশেষ ইচ্ছা নাকি ছেলেকে একটি সিনেমার নায়ক হিসাবে দেখা। তারেকও মায়ের ইচ্ছা পূরনের জন্য নিজেকে সেভাবেই তৈরি করছেন।