বিনোদন

তারা বলিউড তারকার স্টান্ট


আপনার প্রয়ি তারকাকে বপিজ্জনক সব দৃশ্যে দখেে কতই না রোমাঞ্চতি হয়ছেনে। তারকা বলে কথা! মাথার ঠোকাঠুকতিে ভঙেে ফলেছনে কাঁচরে দয়োল, লাফ দচ্ছিনে আকাশছোঁয়া দালান বা উচ্চতা থকে,ে পাল্লা দয়িে ভয়ঙ্কর গততিে ছুটছনে কোনো র্স্পোটস বাইক বা গাড়তিে সওয়ার হয়।ে প্রকৃতপক্ষ,ে এই দৃশ্যগুলোতে আপনার প্রয়ি তারকাটি নন; বরং একজন ডামি স্টান্টম্যান কাজ করনে। তাঁর চহোরা আর আকার আকৃতি হয়ে থাকে প্রায় ওই তারকাটরি মতোই। ব্লুগপে থকেে মলিছেে ১০ তারকা আর তাদরে ‘অনুরূপ’ তারকার সন্ধান।

1. photo-1432720508

১. সালমান খান (এক থা টাইগার)

নিশ্চয়ই মনে আছে, কেমন ধুন্দুমার লাফ ঝাঁপ করে দশাসই সব গুণ্ডা পিটিয়েছিলেন সালমান খান। ওই কেরামতিগুলোর দৃশ্যে কোন মানুষটি ছিলেন, তাঁকে দেখে নিন!

2.-katrina

 

২. ক্যাটরিনা কাইফ (ধুম ৩)

খালি তো নাচগান আর গ্ল্যামার নয়, ‘ধুম ৩’ ছবিতে কড়া কিছু অ্যাকশন দৃশ্যেও পারফর্ম করতে হয়েছিল ক্যাটরিনা কাইফের। সেই দৃশ্যগুলোতে বুঝতেই পারছেন আসলে কে ছিলেন!

3.abishek

৩. অভিষেক বচ্চন (রাবণ)

মনি রতœমের আলোচিত ছবি ‘রাবণ’-এ দুঃসাহসী অভিষেক পাহাড় থেকে ঝাঁপ দিয়েছিলেন খরস্রোতা নদীতে। অভিষেকের হয়ে সে কাজটুকু সেরেছিলেন তাঁর পাশে থাকা এই হাসিখুশি মানুষটি।

 

4.-amir

৪. আমির খান (ধুম ৩)

ধুম ৩ ছবিতে বেশির ভাগ স্টান্ট দৃশ্যতে আমির খান নিজেই কাজ করেছেন। তবে কিছু কিছু দৃশ্যে পারফেকশন আনতে গেলে তো ডামি লাগবেই! মি. পারফেকশনিস্টও বিষয়টি বুঝেছেন বটে!

5.-akshay

 

৫. অক্ষয় কুমার (চাঁদনি চক টু চায়না)

বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমারের স্টান্টের বিষয়ে হিসাব-কিতাব আলাদা। নিজের স্টান্ট সাধারণত নিজেই করেন তিনি। তবে বিশেষ কিছু ক্ষেত্রে তো হিসাব-কিতাব একটু আলাদা হতেই পারে।

6.-hrithik

 

৬. হৃতিক রোশন (ব্যাং ব্যাং)

‘নাইট অ্যান্ড ডে’র রিমেক নিয়ে দারুণ রকম উচ্ছসিত ছিলেন হৃতিক রোশন। এই ছবির বেশির ভাগ স্টান্ট দৃশ্যে তিনি নিজেই কাজ করেছেন, এমনকি আহত পর্যন্ত হয়েছিলেন স্টান্ট করতে গিয়ে। তবে কিছু দৃশ্যের জন্য হৃতিককে স্টান্টম্যানের সহায়তাও নিতে হয়েছে।

7.-dimple

 

৭. ডিম্পল কাপাডিয়া

ডিম্পল কাপাডিয়ার পাশে একই বেশে যে নারীকে দেখছেন তার নাম রেশমা। আলাদা কোনো ছবির হিসেবে নয়, বলিউডের সেরা সব নায়িকাদের বিপজ্জনক সব দৃশ্যে তিন দশকেরও বেশি সময় ধরে পারফর্ম করে আসছেন এই দুঃসাহসী নারী।

8.-rani

 

৮. রানি মুখার্জি (ম্যরদানি)

বাইকে করে এক গুণ্ডাকে ধাওয়া করে শায়েস্তা করেছিলেন রানি এই ছবিতে। রানির হয়ে এই দৃশ্যের বাহাদুরিটুকু দেখিয়েছিলেন একজন ডামি পারফর্মার।

9.-shahrukh

 

৯. শাহরুখ খান (ডন)

ডন ছবিতে বোমান ইরানি আর শাহরুখ খানের সেই উঁচু ব্রিজে মারপিটের কথা মনে আছে? শাহরুখের পাশে দাঁড়ানো লোকটিই কিন্তু ঝুঁকিপূর্ণ অংশটুকুতে পারফর্ম করেছিলেন কিং খানের বদলে!

10.-ranveer

 

১০. রনবীর সিং (বাজিরাও মাস্তানি)

এখনো নিশ্চিত হয়নি যে রনবীর সিংয়ের পাশের এই যুবকটি আসলে রনবীরের ডামি হিসেবে, নাকি আলাদা কোনো অভিনেতা হিসেবে অবতীর্ণ হবেন। তবে বেশভূষা দেখে তো ‘ডামি’ বলেই মনে হবে আপনার! পুরো বিষয়টা যাচাই করার জন্য অপেক্ষা করতে হবে ছবি মুক্তি পর্যন্ত