খেলাধুলা

বাতিলই হচ্ছে অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজ!


অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে নতুন মোড়। আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও বাতিলই হতে চলেছে দুই টেস্টের সিরিজটি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) যখন সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার কথা বলছে, ওদিকে তখন টেস্ট দলের ক্রিকেটারদেরকে রাজ্য দলে যোগ দেওয়ার জন্য বলা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বরাত দিয়ে জানা গেছে, এরই মধ্যে বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়া স্কোয়াডের তাদের রাজ্য দলে যোগ দিতে বলা হয়েছে।

গত সোমবার ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হওয়ার কথা ছিলো অজি দলের। সেভাবেই প্রস্তুত ছিলেন তারা। কিন্তু হঠাৎ নিরাপত্তার প্রশ্ন ওঠায় পরবর্তীতে আর প্লেনে ওঠা হয়নি। অন্যদিকে, ঠিক কবে নাগাদ সবকিছুর সিদ্ধান্ত হবে সেটাও অনিশ্চিত। তার ১৫ সদস্যের দলের সবাইকে তাদের রাজ্য দলে যোগ দিতে বলা হয়েছে।.

অস্ট্রেলিয়া ক্রিকেটের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে তারা। আজ(বুধবার) মেলবোর্নে পররাষ্ট্র অধিদপ্তরেও এ নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠলে, বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা দেখতে আসে অজি প্রতিনিধি দল। কিন্তু এরই মধ্যে দুর্বৃত্তদের হাতে ইতালির নাগরিক নিহত হওয়ায় পুরো ব্যাপারটিকেই প্রশ্নবিদ্ধ করে তোলে। একই সঙ্গে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পক্ষ থেকেও বাংলাদেশের ব্যাপারে সতর্ক করা হয়েছে অস্ট্রেলিয়াকে।

সবমিলিয়েই সফর বাতিল হওয়ার বড় শঙ্কা দেখা দিতে না দিতেই দল ভেঙ্গে ক্রিকেটারদেরকে পুরনো স্থানে ফিরে যেতে বলা হয়েছে।

এর ঠিক একদিন আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অস্ট্রেলিয়া দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার কথা বলেন।

তবে এখনো আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সফর বাতিল করার ঘোষণা আসেনি ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে।

-প্রিয় অবলম্বনে