বিনোদন

মনিকা বেলুচ্চি ও বন্ডগার্ল বিতর্ক!

পঞ্চাশ পেরিয়েও মনিকা বেলুচ্চি কী অসামান্য সুন্দর! তাঁর বাদামি চোখ জোড়ার গভীরতা আজও টলিয়ে দেয় পুরুষের হৃদয়। তাই ইতালীর এই রূপসীকে বেছে নেওয়া হয়েছে বন্ড সিরিজের নতুন ছবিতে। জেমস বন্ড সিরিজের ২৪তম ছবি ‘স্পেক্টর’এ এখন কাজ করছেন তিনি।

এর আগে আর কোনো ছবিতে এত বেশি বয়সী অভিনেত্রী বন্ড সিরিজের নায়িকা হননি। এ কারণে নিন্দুকরা নানা কথা বলাবলি করছে। নিন্দুকের মুখের কথা কেড়ে নিতে তাইত মনিকা দিয়েছেন এক অভিনব উত্তর। নিজেকে বন্ডকন্যা নয়, বন্ডলেডি হিসেবে উল্লেখ করছেন মনিকা। পরিণত অভিনেত্রীদের কাছে দৃষ্টান্ত হয়ে থাকতেই এই বয়সে বন্ডের নায়িকা হওয়ার প্রস্তাব গ্রহণ করেছেন বলেও জানিয়েছেন এই অনিন্দ সুন্দরী। মজার বিষয় হলো, পরিচালক স্যাম মেন্ডেসের ডাক পেয়ে মনিকা ভেবেছিলেন প্রবীণ অভিনেত্রী জুডি ডেঞ্চের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন তিনি! কারণ ‘স্কাইফল’র শেষ দৃশ্যে জুডি ডেঞ্চের মৃত্যু দেখানো হয়। মেন্ডেসকে মনিকা বলেছিলেন, ‘আমাকে ডেকেছেন কেন? আমি কি জুডি ডেঞ্চের বিকল্প হতে যাচ্ছি? আমার বয়স ৫০ বছর। তাই আমি এখন পরিণত নারী। জেমস বন্ডের ছবিতে আমি কী করব?’ এরপর মেন্ডেস তাঁকে বলেন, ‘ইতিহাসে এবারই প্রথম এক পরিণত নারীর সঙ্গে জেমস বন্ডের গল্প বলা হবে। ভাবনাটা নতুন দিগন্ত উন্মোচন করে দেবে।’

‘ক্যাসিনো রয়েল’ ও ‘স্কাইফল’র পর ‘স্পেক্টর’ ছবিতেও জেমস বন্ড চরিত্রে অভিনয় করছেন ড্যানিয়েল ক্রেইগ। এতে আরেক বন্ডকন্যা হিসেবে থাকছেন ফরাসি অভিনেত্রী লিয়া সেডু। খল চরিত্রে আছেন ক্রিস্টোফ ওয়াল্টজ।