বিনোদন

অমিতাভের কারনে ছবির অফার ছেড়েছিলেন রেখা!

Shekhar Baidya1অমিতাভের সঙ্গে সময় কাটাবেন বলে শ্যুটিং রি-শিডিউল করতে বাধ্য করেছিলেন রেখা। এমনকী ভাল ছবির অফার ছেড়ে দিতেও পিছ-পা হন না সুন্দরী। এত দিন পর এমনই বিস্ফোরক দাবি করেছেন ৮০-এর দশকের পরিচালক তথা অভিনেতা রণজিত। তাঁর দাবি, ‘করনামা’ ছবির জন্য রেখা, ধর্মেন্দ্র এবং জয়াপ্রদাকে কাস্ট করেছিলেন রণজিত। সেই ছবিরই শ্যুটিং শিডিউল বদলাতে বলেছিলেন রেখা। কারণ তখন অমিতাভের সঙ্গে সময় কাটানো তাঁর কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ ছিল। রণজিত রেখার প্রস্তাবে রাজি হননি। তাতে রেগে গিয়ে ছবি সই করে আগাম নেওয়া টাকাও ফিরিয়ে দেন নায়িকা।
ঠিক কী ঘটেছিল ? রণজিতের কথায়, ‘‘একটা গোটা বিকেল রেখার শ্যুটিং ছিল। কিন্তু রেখা জোর করতে থাকেন। ওই শ্যুটিং সকালে সেরে ফেলার জন্য চাপ দেন। সকালে করতে গেলে আবার ধর্মেন্দ্রকে পাওয়া যেত না। তাই আমি রাজি হইনি।” এর পরই অগ্রিম টাকা ফিরিয়ে দেন রেখা। তবে ধর্মেন্দ্র রেখার চরিত্রের জন্য অনিতা রাজকে নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। শেষ পর্যন্ত ফারাহ, কিমি কাতকর এবং বিনোদ খান্নাকে নিয়ে ছবিটি তৈরি করেন পরিচালক।
সব মিলিয়ে রণজিতের মন্তব্যের পর অমিতাভ-রেখার অফস্ত্রি“ণ রোমান্স ফের আলোচনায় মেতেছেন বলিউড। একাংশ বলছেন, যা রটে তার কিছু তো বটে। সে সময় তাঁদের রোমান্স নিয়ে যে গসিপ ছড়িয়েছিল তাকেই যেন ফের শিরোনামে তুলে নিয়ে এলেন রণজিত।