বিনোদন

যে কারনে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন সালমান


Shekhar Baidya1বলিউডে নায়কদের মধ্যে সালমান খান প্রথম সারির অভিনেতাদের মধ্যে অন্যতম। কিন্তু অভিনয়ের ক্ষেত্রে তাঁর প্রথম সুযোগ এসেছিল ‘হিরো’ সুলভ চেহারার জন্য নয়, সাঁতার জানার দক্ষতার জন্যই। তাও আবার কোনও ছবিতে নয়, ক্যাম্পা কোলা-নামে এক পানীয়ের বিজ্ঞাপনে প্রথম আত্মপ্রকাশ করেছিলেন সালমান।
এবিপি আয়োজিত ‘সেলফি’ নামের একটি বিশেষ অনুষ্ঠানে একথা জানিয়েছেন সালমান। তিনি জানিয়েছেন, ‘হোটেল সি রক’-এ তাঁকে পড়ে পেশাদার বিজ্ঞাপন নির্মাতা কৈলাস সুরেন্দ্রনাথের। সেই সময় ওই বিজ্ঞাপনটির শ্যুটের দায়িত্ব ছিল তাঁর হাতে। খুব কম সময়ের মধ্যে একজন ভালো সাঁতারুর প্রয়োজন ছিল কৈলাসের। তখনই সালমানকে খুঁজে পান তিনি।
অবশ্য কৈলাস খুঁজে পান বললে ভুল হবে। কারণ, আসল সালমানকে আবিষ্কার করেছিলেন কৈলাসের স্ত্রী আরতি। আরতীদেবীর বাবা ছিলেন হোটেল সি রকের জেনারেল ম্যানেজার। তিনি আবার সালমানের বাবা সেলিম খানের খুব ভালো বন্ধুও ছিলেন। সেই সূত্রেই সলমনের সঙ্গে তাঁদের আলাপ হয়।
সালমান জানিয়েছেন, তিনিই প্রথম মডেলিং-এর জন্য আরতীদেবীর কাছে প্রস্তাব রেখেছিলেন। কিন্তু আরতীদেবীর মনে হয়েছিল, সেইসময় সালমান মডেলিংয়ের জন্য খুবই ছোট। এরপর সালমানের সাঁতারের দক্ষতা দেখে তাঁকেই চূড়ান্ত করেন আরতীদেবী। তাতে সিলমোহর দেন তাঁর স্বামীও।
ওই বিজ্ঞাপনের জন্য আন্দামান সমুদ্রের নীচে একটি সাঁতারের শট ছিল। সুরেন্দ্রনাথ জানিয়েছেন, দৈহিক গঠন বা পেশীবহুল শরীর নয়, সাঁতারের মাধ্যমেই সালমানের রুপোলি দুনিয়ায় প্রবেশ। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি সালমানকে।