লাইফ স্টাইল

ওকার রাইড শেয়ারিংয়ের পরীক্ষামূলক যাত্রা শুরু

শুভ সকাল ডেস্কঃ রাজধানী ঢাকাসহ সারাদেশে উন্নতমানের পরিবহন সেবা প্রদানের লক্ষ্যে পরীক্ষামূলক যাত্রা শুরু করলো রাইড শেয়ারিং অ্যাপ ওকার বাংলাদেশ। ‘গ্রাম হবে শহর’ এই স্লোগানকে ধারণ করে পরীক্ষামূলকভাবে পরিচালনার জন্য ২৪ সেপ্টেম্বর ঢাকায় সংবাদ সম্মেলনের মাধ্যমে সেবাটির যাত্রা শুরু হয়।

সেবার বিস্তারিত তুলে ধরেন ‘ওকার বাংলাদেশ লিমিটেডের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসুদ রানা। ওকার অ্যাপসটি ২৫ সেপ্টেম্বর থেকে সবার ব্যবহারের জন্য উন্মুক্ত হয়েছে।

উল্লেখ্য ওকার এনড্রয়েড ও আইওএস উভয় প্লাটফর্ম হতে ডাউনলোড করা যাবে। প্রাইভেটকার, নোয়া, হাইস, মোটরসাইকেল, সিএনজি চালিত অটোরিকসা, ট্রাক ও অ্যাম্বুলেন্সহ এক এ্যাপেই সারা বাংলাদেশ সব ধরনের পরিবহন সেবা দিবে ওকার। যে কেউ তার স্মার্ট ফোন দিয়ে প্লে স্টোর কিংবা আইস্টোর থেকে ডাউনলোড করে সেবাটি গ্রহণ করা যাবে। সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে ওয়ালেটের মাধ্যমে ক্যাশলেস ট্রানজেকশন সুধিধা রয়েছে।

ওকার কর্তৃপক্ষ জানায়, ডিজিটাল এই যুগে বিশ্বে তথ্যপ্রযুক্তির ছোঁয়া প্রায় সর্ব ক্ষেত্রেই ছুঁয়ে যাচ্ছে। বাংলাদেশও ডিজিটাল বাংলাদেশ গড়ার অভিপ্রায়ে সরকারের পাশাপাশি বিভিন্ন উদ্যোক্তারা কাজ করে যাচ্ছেন। দেশে জনসংখ্যার বিপরীতে সেই পরিমান যানবাহন নেই। কাছে কিংবা দূরের যাত্রার জন্য জনসাধারণের যথেষ্ঠ ঝামেলা পোহাতে হয়। শহরে জীবনে যানজট যেন একটি নিত্য নৈমেত্তিক চিত্র। এই জটিল জীবনকে সহজ করতে ডাইনামিক অ্যাপ ওকার চালু করা হয়েছে।
ওকার ব্যবহার করে যাত্রীরা প্রথম ৫টি রাইডে পাবেন ১০০ টাকা ডিস্কাউন্ট এবং প্রোমো ব্যবহারের সুবিধা। ড্রাইভার জয়েনিং বোনাস ২৫০০ ও ৩৫০০ টাকা এবং ট্রিপ প্রতি ড্রাইভার বোনাস মোটরসাইকেল ও সিএনজিতে ১০০ টাকা এবং প্রাইভেটকার ৩০০ টাকা, নোয়া ও হাইস ৫০০ টাকা।