বিনোদন

ইতিহাস গড়ার অপেক্ষায় ‘ফিউরিয়াস ৭’


‘ফার্স্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের সপ্তম ছবি ‘ফিউরিয়াস ৭’ মুক্তি পেয়েছে ৩ এপ্রিল। এরই মধ্যে যুক্তরাষ্ট্রে ১৪৩.৬ মিলিয়ন ডলার আয় করে রেকর্ড গড়েছে ছবিটি। ‘ফার্স্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের সব ছবির ভেতর মুক্তির এক সপ্তাহের মধ্যে এই ছবিটিই সর্বোচ্চ আয় করেছে। এর মধ্য দিয়ে হলিউডের চলচ্চিত্রের ইতিহাসে মুক্তির এক সপ্তাহের মধ্যে সর্বোচ্চ আয় করেছে এমন ১০টি ছবির মধ্যে ‘ফিউরিয়াস ৭’ নবম স্থান দখল করেছে। ধারণা করা হচ্ছে, ১০০ কোটি ডলার আয়ের মাইলফলক স্পর্শ করে বিলিয়ন ডলার ক্লাবে ঢুকে পড়বে ‘ফিউরিয়াস ৭’।

‘ফিউরিয়াস ৭’ ছবি সম্পর্কে বক্স অফিস ডটকমের ভাইস প্রেসিডেন্ট ও চিফ অ্যানালিস্ট ফিল কনট্রিনোর মন্তব্য, ‘বিলিয়ন ডলার ক্লাবের পরবর্তী সদস্য এটি। ছবিটি এমন একটি স্থানে পৌঁছবে যা চলচ্চিত্রের ইতিহাসে বিরল।’

‘ফিউরিয়াস ৭’ ছবির অন্যতম প্রধান অভিনয়শিল্পী পল ওয়াকার ২০১৩ সালে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর থেকেই ছবিটি নিয়ে চলচ্চিত্রপ্রেমী দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহ কাজ করছিল। অবশেষে ছবিটি মুক্তি পাওয়ার পর দর্শকদের আগ্রহের বিস্ফোরণ ঘটেছে বলা যায়। বিশ্বের বিভিন্ন দেশের সাড়ে ১০ হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ফিউরিয়াস ৭’। ছবিটি দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন দর্শকেরা। সামনে ছবিটি আর কী কী রেকর্ড গড়ে সেটাই এখন দেখার বিষয়।