বিনোদন

ইমদাদুল হক মিলনের গল্পে মৌটুসী


হুমায়ূন আহমেদের গল্পের নায়িকা হয়ে এর আগে বেশ কিছু নাটকে কাজ করেছেন দর্শকপ্রিয় অভিনেত্রী মৌটুসী বিশ্বাস।তবে ইমদাদুল হক মিলনের লেখা গল্পের নাটকে কখনই কাজ করা হয়ে উঠেনি তাঁর। এবারই প্রথম তাঁর লেখা গল্পের নায়িকা হচ্ছেন মৌটুসী। নাটকের নাম ‘গাছ বন্ধু’। গল্পের নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন অরুণ চৌধুরী। আসছে ৩০ মার্চ রাজধানীর অদূরে পূবাইলে নাটকটির শুটিং শুরু হবে। নাটকে লতা চরিত্রে অভিনয় করবেন মৌটুসী। যে মনেপ্রাণে একজন পরিবেশবাদী। একটি গাছকে দেখতে দেখতেই তাঁর বেড়ে ওঠা। এক সময় শহর থেকে তাঁর বিয়ের প্রস্তাব আসে।moutushi

কিন্তু গাছ ছেড়ে, গ্রাম ছেড়ে শহরে যেতে চায় না লতা। একদিন লতার বাবা সেই প্রিয় গাছটি কেটে ফেলে। গল্প মোড় নেয় অন্যদিকে। মৌটুসী বিশ্বাস বলেন, ‘গল্প পড়েই আমি ভীষণ মুগ্ধ হয়েছি। মনে মনে নিজের মধ্যে লতা চরিত্রটি ধারণ করারও চেষ্টা করছি। আশা করি অনেক ভালো একটি কাজ হবে।’ আসছে বৃক্ষ দিবসে নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে।

এদিকে আজ স্বাধীনতা দিবস (২৬ মার্চ) মৌটুসীর জন্মদিন। গতকাল আফসানা মিমির নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘সাতটি তারার তিমির’ ধারাবাহিকের কাজ করলেও আজ কোনো শুটিং রাখেননি তিনি। গত বছর জন্মদিনে কলকাতা ঘুরছেন। তবে এবার তাঁর স্বামী কিছুটা অসুস্থ থাকায় আজকের পুরো দিনটি বাসাতেই কাটাবেন তিনি। ঘরোয়াভাবে দিনটি উদ্যাপন করবেন একমাত্র মেয়ে আরিয়াকে নিয়ে। মৌটুসী বিশ্বাস অভিনীত তিনটি ধারাবাহিক এখন তিনটি ভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। ধারাবাহিকগুলো হচ্ছে আফসানা মিমির ‘সাতটি তারার তিমির’, মাসুদ সেজানের ‘চলিতেছে সার্কাস’ ও আলী ফিদা একরাম তোজোর ‘ফ্যামিলি প্যাক’। এছাড়া সম্প্রতি তিনি শেষ করেছেন আলভী আহমেদের নির্দেশনায় ‘ইউটার্ন’ চলচ্চিত্রের কাজ।