লাইফ স্টাইল

বেড়তে যাচ্ছেন? সাথে নিয়েছেনতো?


 

বেড়াতে যাবেন? ব্যাগট্যাগ নিয়েছেন তো? ঢাউস বাক্সপেটরা সঙ্গে থাকলে বেড়ানোর মজাটাই কমে যাবে। বেড়ানোর সময় কাজে লাগে এবং সহজে বহন করা যায়, এমন দরকারি জিনিসপত্রের খোঁজ থাকছে এখানে।

যতসব ব্যাকপ্যাক
কিছুটা হালকা ও বহনে সহজ এমন ধরনের ব্যাকপ্যাকই ভ্রমণের জন্য উত্তম। দাম পড়বে প্রায় ১ হাজার ৫০০ থেকে ৫ হাজার ৬০০ টাকা পর্যন্ত। ভাঁজ করা যায় এমন ফোল্ডিং ব্যাকপ্যাক মিলবে ৮৪০ থেকে ১ হাজার ৫০ টাকায়। মোবাইল, মানিব্যাগ ইত্যাদি প্রয়োজনীয় জিনিসপত্র রাখার জন্য নিতে পারেন বেল্টের সঙ্গে পরা কোমর ব্যাগ, পাবেন ৮৪০ টাকায়। হ্যান্ড পার্স, মিনি পকেট ও গলায় ঝোলানো স্লিম মানিব্যাগ পাবেন ৫২৫ থেকে ১ হাজার ২৬০ টাকায়। আর মোবাইল রাখার বিশেষ নিরাপত্তা ব্যাগ নিতে পারেন ৬৩০ থেকে ১ হাজার ৬৮০ টাকার মধ্যে।

ব্যাকপ্যাকের নিরাপত্তায়
ব্যাকপ্যাকের নিরাপত্তায় রয়েছে হরেক রকমের তালা–চাবি। পাবেন ৪২০ থেকে ১ হাজার ৫০ টাকায়। নিতে পারেন নিরাপত্তা বেল্টও। দাম পড়বে ৮৪০ থেকে ১ হাজার ২৬০ টাকায়।

পোশাক
মাথায় ক্যাপ বা হ্যাট, পরনে টি-শার্ট, থ্রি–কোয়ার্টার আর পায়ে স্নিকার বা আরামদায়ক স্যান্ডেল বেড়াতে গেলে এমন পোশাকই হয়ে ওঠে তরুণদের প্রথম পছন্দ। সঙ্গে নিতে পারেন আরামদায়ক ফাঁপা বালিশ, দাম ৫২৫ টাকা; ঘাড়ের নিরাপত্তায় সোল্ডার হলস্টার, ৪৭০ টাকায়।

রোদ-বৃষ্টি?
রোদ-বৃষ্টির হাত থেকে বাঁচতে সঙ্গে রাখুন ছাতা, রেইন কোট, রোদচশমা ও সানস্ক্রিন লোশন। ছাতা পাবেন ৫২০ থেকে এক হাজার টাকা পর্যন্ত। বড়দের জন্য রেইন কোট ৯১০ টাকা ও ছোটদের জন্য পাবেন ৬৩০ টাকার মধ্যে। আর রেইন বুট পাবেন ৪২০ টাকায়।

তাঁবু
তিন থেকে চারজন থাকার মতো তাঁবু মিলবে ৩ হাজার ৯৯০ থেকে ১০ হাজার ৪৯০ টাকায়। স্লিপিং ব্যাগের দাম এক হাজার থেকে ১ হাজার ৫৬০ টাকা পর্যন্ত।

যত যন্ত্রপাতি
হাতে সেলফোনটি তো নিচ্ছেনই, সঙ্গে ক্যামেরা, চার্জার, মাল্টিপ্লাগ, অ্যাডাপ্টর, দিকনির্দেশনার চুম্বকীয় কম্পাস আর টর্চ লাইটও রাখুন সঙ্গে। এমনিতেই স্মার্টফোনে দ্রুত চার্জ ফুরিয়ে যায়, তার ওপর ভ্রমণে তো এই ঝামেলায় পড়তে হবে বারবার। তাই সঙ্গে নিয়ে নিন পোর্টেবল চার্জার। ১ হাজার ৫৫০ থেকে ২ হাজার ৫০০ টাকায় পেয়ে যাবেন এমন পোর্টেবল চার্জার।

কোথায় পাবেন
মোস্তফা মার্ট, বসুন্ধরা শপিং মল, মোতালিব প্লাজা, আজিজ সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট, গুলিস্তান ও নিউমার্কেটে এসব জিনিসপত্র পাওয়া যায়।

– প্রথম আলো অবলম্বনে