আজ জন্মদিন তোমারমিডিয়া

মানজারুল ইসলাম শাহিনকে জন্মদিনের শুভেচ্ছা


masid rono1১৫ ডিসেম্বর দৈনিক ভোরের পাতা’র বার্তা সম্পাদক মানজারুল ইসলাম শাহিনের জন্মদিন।

১৯৭৭ সালের এই দিনে তিনি বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার উত্তর সুতালড়ী গ্রামে জন্মগ্রহণ করেন। অবসরপ্রাপ্ত হাইস্কুল শিক্ষক ছাইদুর রহমান ও আকলিমা ছাইদের জ্যেষ্ঠ পুত্র তিনি।

১৯৯২ সালে মোরেলগঞ্জের এসবি আদর্শ হাইস্কুল থেকে মানবিক বিভাগে এসএসসি এবং ১৯৯৪ সালে বাগেরহাটের সরকারি পিসি কলেজ থেকে মানবিক বিভাগে এইচএসসি পাশ করেন তিনি। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ১৯৯৭ সালে অনার্স এবং ১৯৯৮ সালে মাস্টার্স পাশ করেন তিনি।

১৯৯৭ সালে দৈনিক আজকের কাগজের সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা শুরু করেন মানজারুল ইসলাম শাহিন। এরপর ১৯৯৯ সালে দৈনিক যুগান্তর, ২০০৪ সালে দৈনিক সমকাল, ২০০৯ সালে দৈনিক যায়যায়দিনে সিনিয়র সহ-সম্পাদকের দায়িত্ব পালন শেষে ২০১৩ সালে দৈনিক ভোরের পাতার বার্তা সম্পাদক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি দৈনিক ভোরের পাতায় কর্মরত।12366669_786954928100462_755532292_n

লেখালেখির প্রতি তাঁর রয়েছে বিশেষ আকর্ষন ।

মানজারুল ইসলাম শাহিন ১৯৯৯ সালের ৩১ অক্টোবর সাজেদা সুলতানা লিজার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। স্ত্রী সাজেদা সুলতানা লিজা নারায়নগঞ্জের একটি সরকারি কলেজের সহকারি অধ্যাপক। শাহিন-লিজা দম্পতির একমাত্র পুত্র শারজিল শালিন শাজিদ রাজধানীর শেরে বাংলানগর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

মানজারুল ইসলাম শাহিনের পছন্দের রং নীল। পছন্দের ফুল বেলি। পছন্দের খাবার সাদা ভাতের সঙ্গে গরুর মাংস। অবসর সময়ে তিনি ছেলেকে নিয়ে টেলিভিশনে সিরিয়াল দেখা ও গল্প করতে পছন্দ করেন।

জন্মদিনে তরুণ প্রতিভাবান, অনুসরনীয় এই সংবাদকর্মীকে শুভ সকালের পক্ষ থেকে একগুচ্ছ বেলি ফুলের শুভেচ্ছা।