বিনোদন

রিচির ধারাবাহিকে নবীন-প্রবীণের মেলা


জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মান তাঁর নিজের শুটিং বাড়ি ‘নীলাঞ্জনা’র যাত্রা শুরু করেছেন গত বৃহস্পতিবার। ওইদিনই তাঁর নিজের প্রযোজনা সংস্থা ‘নীালাঞ্জনা’ থেকে নতুন ধারাবাহিক নাটক রহমতুল্লাহ তুহিনের পরিচালনায় ‘যখন কখনো’র শুটিং শুরু হয়। শুটিং বাড়ি এবং নতুন ধারাবাহিক নাটকের যাত্রা শুরু হয় ধারাবাহিক নাটকের শিল্পী, কলাকুশলীদের কেক কাটার মধ্য দিয়ে। শুটিং বাড়ি উদ্বোধন ও নতুন ধারাবাহিক নাটক ‘যখন কখনো’র মহরতের সময় উপস্থিত ছিলেন রিচি এবং রিচির মাসহ ফেরদৌসী মজুমদার, দিলারা জামান, আবুল হায়াত, আফরোজা বানু, ইন্তেখাব দিনার, পরিচালক রহমতুল্লাহ তুহিন, নাট্যকার ও অভিনেতা সোহান খান, মারজুক রাসেল, রওনক হাসান, জাকিয়া বারী মম, সাদিয়া জাহান প্রভা, প্রসূণ আজাদ, মনোজ, ক্যামেরাম্যান আসাদসহ আরও অনেকে। রিচি বলেন, ‘আমাদের দেশে মনের মতো শুটিং বাড়ি খুব কমই পাওয়া যায়। সবদিক বিবেচনা করে উত্তরার ৭ নম্বর সেক্টরের ৩৪ নম্বর রোডের ১২ নং বাড়িতে শুটিং বাড়ি প্রতিষ্ঠিত করেছি। এখন থেকে নিয়মিত শুটিংয়ের জন্য এই বাড়িটি ভাড়া দেওয়া হবে।’

‘যখন কখনো’ শিরোনামের এ ধারাবাহিকটি পারিবারিক গল্পের ওপর আবর্তিত হলেও একটি ফ্যান্টাসি থ্রিলারধর্মী নাটক এটি। এতে ফেরদৌসী মজমুদারের দু’ছেলের ভূমিকায় অভিনয় করছেন ইন্তেখাব দিনার ও রওনক হাসান। এতে এক অতৃপ্ত আত্মা হয়ে ঘুরে বেড়াবেন প্রভা। নাটকে প্রসূণ আজাদের সঙ্গে দিনারের এবং প্রভার সঙ্গে রওনকের সম্পর্ক গড়ে উঠে গল্পের এক পর্যায়ে।

এদিকে রিচি আসছে স্বাধীনতা দিবস উপলক্ষে তিনটি নাটকে কাজ করেছেন। নাটকগুলো হচ্ছে আবুল হায়াতের ‘স্বাধীনতার সূচনা’, চয়নিকা চৌধুরীর ‘আলো ছায়া’ ও ‘চোখের জলে’।