বিনোদন

আগামীকাল শিল্পকলার মঞ্চে অপি করিম


দর্শক নন্দিত অভিনেত্রী-নৃত্যশিল্পী অপি করিমকে ইদানিং খুঁজে পাওয়া যায় না টেলিভিশনের পর্দায়। ব্যক্তিগত জীবনের টানাপোড়েন নিয়ে লোকচক্ষুর আড়ালে আছেন হাস্যমুখী এ শিল্পী। তবে প্রিয় এ তারকাকে মঞ্চে দেখতে পারবেন তাঁর ভক্তরা। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইনস্মৃতি নাট্যোৎসব-এ আমন্ত্রন পেয়ে নাগরিক নাট্যসম্প্রদায় মঞ্চস্থ করবে তাঁদের নাটক ‘নাম গোত্রহীন মান্টোর মেয়েরা। এই নাটকেই অভিনয় করবেন অপি করিম।opi karim 20130423-opi

এর আগে নাটকে অবদান রাখার জন্য নাট্যকার, নির্দেশক, অভিনেতা অধ্যাপক মমতাজ উদ্দীন আহমদ ও অভিনেতা, নির্দেশক, মাননীয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে সম্মননা প্রদান করা হবে।

উর্দু ভাষার লেখক সাদাত হাসান মান্টোর ‘কালি সিলোয়ার’, ‘লাইসেন্স’ এবং ‘হাতাক’ গল্পগুলো অবলম্বনে ‘নাম গোত্রহীন মান্টোর মেয়েরা’ নাটকের নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন নাট্যজন ঊষা গাঙ্গুলি। নাটকের প্রথম পর্ব ‘কালি সালোয়ার’এ অভিনয় করেছেন অপি করিম। এখানে তিনি একজন পতিতা। মিথ্যা আশা তাঁকে ঠেলে দেয় অন্ধকারে। খদ্দেরের মিথ্যা প্রেমের ফাঁদে পড়ে, বিত্তশালীদের হাতের পুতুল হয়ে বেঁচে থাকতে হয় তাঁকে।

নাটকের আরও প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শ্রিয়া সর্বজয়া ও সারা যাকের। এদিকে আজ পরীক্ষন থিয়েটার হলে মঞ্চস্থ হবে বটতলার নাটক ‘দ্যা ট্রায়াল অফ মাল্লাম ইলিয়া’।