বিনোদন

আসছে চার তারকার ‘কার্তুজ’


‘বাঁচাও বাঁচাও’, ‘তোমাকে ছাড়া আমি বাঁচব না’, ‘ছেড়ে দে শয়তান’, ‘আইন নিজের হাতে তুলে নিবেন না’, ‘তুমি আমাকে মারতে পারলে’- এই ধরনের সংলাপ আমার চলচ্চিত্রে নেই। আর কেন নেই তাই দেখার জন্য আমার প্রথম পরিচালিত চলচ্চিত্রটি হলে গিয়ে দর্শকের দেখা উচিত- নিজের প্রথম চলচ্চিত্র ‘কার্তুজ’ প্রসঙ্গে চিত্রনায়ক-পরিচালক বাপ্পারাজ এভাবেই বলছিলেন। বাপ্পারাজের ‘কার্তুজ’ চলচ্চিত্রটি আসছে ৬ মার্চ মুক্তি পেতে যাচ্ছে। বাপ্পারাজের কাহিনী নিয়ে চলচ্চিত্রটির কাহিনী বিন্যাস ও সংলাপ রচনা করেছেন ছটকু আহমেদ। চিত্রনাট্য এবং পরিচালনা করেছেন বাপ্পারাজ নিজেই। চলচ্চিত্রটির প্রধান চারটি চরিত্রে অভিনয় করেছেন সম্রাট, নিপুণ, সোহান খান ও ফারজানা রিক্তা। ‘রাজলক্ষ্মী টেলিফিল্মস’ প্রযোজিত ‘কার্তুজ’ চলচ্চিত্রটি নিয়ে চিত্রনায়ক সম্রাট বলেন, ‘শুধু এইটুকু বলব, বাংলাদেশের চলচ্চিত্রে যে পরিবর্তনটা দরকার ছিল আমরা তা আনতে পেরেছি, বাপ্পা ভাইয়া তাঁর আধুনিক মননশীলতা দিয়ে চলচ্চিত্রটি তৈরি করেছেন। আর তা দেখার জন্যই হলে দর্শকের আসা উচিত।’ নিপুণ বলেন, ‘বাপ্পা ভাই পরিচালক হিসেবে নতুন হলেও একজন অভিজ্ঞ মানুষ। তাঁর বাবা নায়করাজ রাজ্জাক। তাঁর সঙ্গে থেকেও তিনি অনেক কাজ করেছেন। আশা করি এই চলচ্চিত্র দর্শককে হলমুখী করবেই।’

এই চলচ্চিত্রেই সর্বশেষ অভিনয় করেছেন বরেণ্য প্রয়াত পরিচালক চাষী নজরুল ইসলাম। একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে তাঁকে। পাশাপাশি খল অভিনেতা শিমুল খানকেও নতুন গেটআপে দেখবেন দর্শক। এরই মধ্যে ‘কার্তুজ’ চলচ্চিত্রটি নিয়ে বুকিং এজেন্টদের মধ্যেও বেশ আগ্রহ লক্ষ্য করা গেছে। প্রযোজক ও ছবির নায়ক সম্রাট জানান, আসছে ৬ মার্চ প্রায় ৬০টির অধিক সিনেমা হলে ‘কার্তুজ’ মুক্তি পাবে।

এদিকে চিত্রনায়ক বাপ্পারাজ ‘কার্তুজ’ চলচ্চিত্রটির মুক্তির পর শুরু করতে যাচ্ছেন তাঁর নির্দেশিত নতুন চলচ্চিত্র ‘তারছেঁড়া’। ভিন্নধর্মী এই গল্পেই প্রথমবারের মতো খল-নায়িকা চরিত্রে অভিনয় করবেন দর্শকপ্রিয় নায়িকা অরুণা বিশ্বাস।